Home / চাঁদপুর / ষোলঘর আদর্শ উবি ও সপ্রাবির বই উৎসবে জিল্লুর রহমান জুয়েল
জিল্লুর রহমান জুয়েল

ষোলঘর আদর্শ উবি ও সপ্রাবির বই উৎসবে জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি
অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেছেন আওয়ামী লীগ সরকার জানুয়ারির প্রথম দিন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে পুস্তক বিতরণ করে বিশ্বে এক নজিরবিহীন উদাহরণ স্থাপন করেছে।

এই কর্মসূচি শিক্ষার্থীদের লেখাপড়া অব্যাহত রাখতে উৎসাহ দিয়েছে। নতুন বই পাওয়ার আনন্দই আলাদা। বর্তমান সরকার ২০১০ সাল থেকে পাঠ্যপুস্তক বিতরণ করছে। আমরা ক্ষমতায় এসে শিক্ষার প্রসারে নানা পদক্ষেপ নিয়েছি। শিক্ষা ছাড়া কোনো জাতি সম্মানের সঙ্গে বাঁচতে পারে না। তাই আমাদের লক্ষ্য ভবিষ্যত প্রজন্মের জন্য শিক্ষার সুযোগ নিশ্চিত করা।

তিনি ১ জানুয়ারি বুধবার সকালে ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ও ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীন দেশটাকে আমরা উন্নত করে গড়ে তুলতে চাই। এ জন্য সব থেকে বেশি দরকার হচ্ছে, আমাদের যারা ভবিষ্যৎ নাগরিক, তারা যেন শিক্ষা-দীক্ষায় সব ধরনের শিক্ষায় উন্নত হয়, যাতে আমরা দেশকে গড়ে তুলতে পারি। আমাদের দেশের এই ভবিষ্যৎ নাগরিকেরা যেন আগামী দিনে একটা সুন্দর সমাজ পায়। নতুন বছরের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়। এবার সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হয়েছে। তাই শিক্ষার শক্তিকে কাজে লাগিয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণের পথে হাঁটছি আমরা। দেখছি নতুন স্বপ্ন, নতুন সম্ভাবনা। আমরা বিশ্বাস করি, বাংলাদেশ শত বাধা পেরিয়ে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তিনি বলেন মা হচ্ছেন সন্তানের সর্বশ্রেষ্ঠ শিক্ষক। একজন সন্তানকে আদর্শবান হিসেবে গড়ে তোলা প্রত্যাক মায়ের নৈতিক দায়িত্ব।

ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবীর সুমনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক রেজাউল করিমের পরিচালনায় বক্তব্য রাখেন ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. মোঃ ইব্রাহিম খলিল, প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল মাস্টার, পৌর যুবলীগের সদস্য, অ্যাড. কবির হোসেন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গীর আলম গাজী, সদর উপজেলা যুবলীগের সদস্য জাহাঙ্গীর কবির কিশোর, পৌর যুবলীগের সদস্য ওমর ফারুক আজমির, জেলা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. বদরুল আলম চৌধুরী, ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ সভাপতি রাশিদা বেগম, সদস্য জান্নাতুল মাওয়া, ১৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কাশেম গাজী প্রমুখ।