Home / চাঁদপুর / চাঁদপুরে শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার : বাস চলাচল স্বাভাবিক

চাঁদপুরে শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার : বাস চলাচল স্বাভাবিক

চাঁদপুরে বাস শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যহার করেছে। আটককৃত চালককে মুক্তি দেয়ার শর্তে বুধবার (৩ আগস্ট) সন্ধ্যা ৬টায় চাঁদপুর থেকে সকল বাস চলাচল স্বাভাবিক করে দেয়া হয়।

চাঁদপুর জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি মুঠোফোনে বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন।

বাস চালককে আটকের ঘটনায় এর আগে দুপুর ১ টা থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা, হঠাৎ এ কর্মসূচিতে বিপাকে পড়ে যায় দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা।

ঘটনা সূত্রে জানা যায় বুধবার (৩ আগস্ট) দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব-১৪-৬৩২) লালমাই লোটাস কামালের বাড়ির সামনে আসলে বিপরীত দিক থেকে আসা প্রাইভেট কারের সাথে সংঘর্ষ বাধে। এ দুর্ঘটনায় প্রাইভেট কারে থাকা চালক ও এক যাত্রী গুরতর আহত হয়।

এ ঘটনার পর বাসটি হাজীগঞ্জ আসলে পুলিশ বাস ও চালক আ. কাদিরকে আটক করে থানায় নিয়ে যায় এবং তাকে ঘটনাস্থলে অধিনস্থ থানায় পাঠিয়ে দেয়া হয় ।

চালককে আটক করার খবর পেয়ে চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সকল শ্রমিকরা চাঁদপুর থেকে ছেড়ে যাওয়া ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, দিনাজপুরসহ সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়।

চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি চাঁদপুর টাইমসকে জানায়, পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে আমরা সন্ধ্যা ৬ টায় বাস চলাচল করে স্বাভাবিক করে দেই। পরে সন্ধ্যা সাড়ে ৭ টায় কুমিল্লা থেকে চালক আ. কাদিরকে সভাপতি ও সাধারণ সম্পাদকের জিম্মায় ও দুর্ঘটনার শিকার আহতদের সাথে আপোষ মিমাংসার শর্তে নিয়ে আসা হয়।’

এ সংক্রান্ত আগের প্রতিবেদন পড়তে ক্লিক/টাচ্
*চাঁদপুর থেকে সকল রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ

আনোয়ারুল হক ও কবির হোসেন মিজি : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ৩ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ

 

Leave a Reply