Home / চাঁদপুর / শেখ হাসিনা সাহসের সাথে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে
শেখ হাসিনা সাহসের সাথে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে

শেখ হাসিনা সাহসের সাথে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে

‘আগামী ২০১৯ সালের মধ্যে আমরা ঘরে ঘরে বিদুৎ পৌছে দিবো। সরকার জেলেদের ১০ কেজি চালের জায়গায় ৪০ কেজি চাল দিচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহসের সাথে দেশ পরিচালনা করে ১৬ কোটি মানুষের ভাগ্যকে পরিবর্তনে কাজ করে যাচ্ছে। বর্তমান ইউনিয়ন পরিষদের নবর্নিবাচিত চেয়ারম্যানগণ যাদেরকে ভাতা প্রদান করবেন অবশ্যই দরিদ্র ও যার সাহায্যের প্রয়োজন আছে যাচাইবাচাই করে নির্বাচন করবেন।’

শুক্রবার (২৪ জুন) সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য অধিদপ্তর ও সমাজসেবা অধিদপ্তর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি ডা. দীপু মনি এমপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন ও জাল বিতরণ, নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের আওতায় প্রাকৃতিক দুর্যোগে নিহত জেলেদের মাঝে ক্ষতিপুরণের চেক বিতরণ এবং সমাজসেবা অধিদপ্তরের আওতায় নদী ভাঙ্গনে ভিটেমাটি বিহীন বস্তিবাসীদের অর্থ-সামাজিক উন্নয়নে অনুদান প্রাপ্তদের মধ্যে চেক ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতা পরিশোধ বই বিতরণ করা হয়।

আওয়ামীলীগ সরকার বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত ও জেলের ভাতা পূর্বের তুলনায় এ বছর বৃদ্ধি করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মানুষের মানবিক দিকগুলো দেখছেন এবং তাদের পাশে থাকছেন। বাংলাদেশ থেকে দারিদ্রতা দূরীকরণে সরকার বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছে। সরকার দারিদ্রতা বিমোচনে দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সহায়তা করছে। যাতে একটা সময় দরিদ্র মানুষগুলো নিজেরাই স্বাবলম্ভী হতে পারে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য, শিক্ষা, চিকিৎসাসহ সকল বিভাগে এগিয়ে যাচ্ছে। আমাদের সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা থাকলে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্রে পরিনত হবেই।

তিনি বলেন, একজন মা শিক্ষিত হলে তার সন্তান শিক্ষিত হবে। নারীদের শিক্ষা নিশ্চিত করতে পারলে আমাদের সমাজে থেকে অনেক সমস্যা দূর হবে। সরকার নারী ক্ষমতায়নের কাজ করে যাচ্ছে। আমাদের মেয়েরা যেন অবহেলিত না থাকে সেই লক্ষ্যে সরকার যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে। আমাদের খেয়াল রাখকে হবে যাতে কোনো মতেই ১৮ বছরে নিচে কোন মেয়েকে বিয়ে দেয়া না হয়। কোরআন ও হাদিসে পুরুষের অধিকারের পাশাপাশি নারীদের অধিকারের কথা বলা হয়েছে।’

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সাধারন সম্পাদক আলী এরশাদ মিয়াজী, সদর উপজেলা ভুমি কর্মকর্তা পঙ্কজ বডুয়া, চাঁদপুর মডেল থানার ভারপাপ্ত অফিসার ইনচার্জ ওয়ালী উল্যাহ অলি, সদর উপজেলা মৎস কর্মকর্তা শওকত কবির চেধুরী, ৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল।
প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply