Home / চাঁদপুর / শেখ হাসিনা সভ্যতা ও মানবতার প্রতীক: সুজিত রায় নন্দী
শেখ হাসিনা

শেখ হাসিনা সভ্যতা ও মানবতার প্রতীক: সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ‘বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ। শেখ হাসিনা সভ্যতা ও মানবতার প্রতীক। কারন তিনি বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি গোটা বিশ্বকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখেন।’

৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এতিমখানা, প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারনে গোটা বিশ্বে দ্রব্যমূল্য বৃদ্ধি এবং খাদ্য সঙ্কটে পড়েছে। এর পরেও পৃথিবীর অনেক দেশের তুলনায় আমাদের দেশের মানুষ অনেকটাই ভালো আছে। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রাধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের রমজানে নেতাকর্মীদের ইফতার পার্টি না করে অসহায় মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। তারই অংশ হিসেবে আজকে বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে চাঁদপুরের ২৭টি ইতিমখানা এবং ৫শ প্রতিবন্ধী ও অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হলো।

তিনি আরো বলেন, করোনাকালে শেখ হাসিনার যোগ্যতা-প্রাজ্ঞতার কারনে বাংলাদেশ বিশ্বের অনেক দেশের চেয়েও ভালো ছিলো। বিশ্বের বড় বড় দেশগুলো যখন করোনার ধকল সামলাতে হিমশিম খাচ্ছিলো, তখন বঙ্গবন্ধু কন্যা বিনামূল্যে দেশের জনগণকে করোনার ভ্যাকসিন দিয়েছেন। তাই বঙ্গবন্ধুর কন্যার হাতেই বাংলাদেশ নিরাপদ।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের জন্য আমরাও সমবেদনা জানাই। এই মর্মান্তিক ঘটনায় আমাদের চাঁদপুরের অনেক ব্যাবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা স্রষ্টার কাছে তাদের জন্য প্রার্থনা করি, তারা যাতে এই শোক এবং ক্ষতি কাটিয়ে উঠতে পারেন। আমাদের মনানীয় প্রধানমন্ত্রী এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের পাশে থাকার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। আমরা ব্যাবসায়ী ভাইদের পাশে আছি এবং থাকবো।

ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের মহম্মাগান্ধী ভবন অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নাঈম পাটোয়ারী দুলাল।

এলাকার শিক্ষানুরাগী আমিনুল হক মজুমদারের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. হান্নান মিয়াজীর পরিচালনায় এসময় হাইমচর গোবিন্দপুর ইউপির চেয়ারম্যান শাহলম, আওয়ামী লীগ নেতা সেলিম পাটোয়ারীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট, ৬ এপ্রিল ২০২৩