Home / চাঁদপুর / শেখ রাসেলের এমন মৃত্যু জাতির ইতিহাসে একটি ঘৃণিত কাজ : যোনাল ম্যানেজার
gB 1

শেখ রাসেলের এমন মৃত্যু জাতির ইতিহাসে একটি ঘৃণিত কাজ : যোনাল ম্যানেজার

চাঁদপুর গ্রামীণ ব্যাংকের যোনাল ম্যানেজার এসএস সোয়েব শেখ রাসেল দিবসের আলোচনা সভায় বলেন ,‘শেখ রাসেলের এমন মৃত্যু জাতির ইতিহাসে একটি ঘৃণিত কাজ হয়ে আছে । ১৫ আগস্ট বঙ্গবন্ধু’র হত্যাকান্ডের দিন রাসেলকেও নির্মমভাবে হত্যা করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের বয়স তখন ছিল ১১। এ জীবনে রাসেল ছিলেন ৪র্থশ্রেণির নির্মল হ্রদয়ের ছোট্ট নিষ্পাপ শিশু । ১৯৭১ সালের পর বঙ্গবন্ধু’র সাথে বিদেশ সফরে তার চাল-চলন ছিল চমৎকার।বিদেশীদেরও দৃষ্টি আকর্ষণ করেছে।’

১৮ আগস্ট বিকেলে চাঁদপুরস্থ গ্রামীণ ব্যাংকের যোনাল অফিস কর্তৃক আয়োজিত ৫৯তম শেখ রাসেল দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন,‘বর্তমান সরকারের সাথে ব্যাকিং খাতে ২০৪১ সালের ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে ‘র্স্মাট গ্রামীণ ব্যাংক’ কার্যক্রম শুরু করেছে । গ্রামীণ ব্যাংকের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী এ ব্যাপারে সকল প্রস্তুতিও নিচ্ছে ।’ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মো.হারুন অর রশিদ হাজারী । উপস্থিত কর্মকর্তাগণের মধ্যে বক্তব্য প্রদান করেন অবলোকন কর্মকর্তা মো.আলী ও অতিথি হিসেবে ্বক্তব্য দেন সাংবাদিক আবদুল গনি । মোনাজাত ও দোয়া পরিচালনা করেন-হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ।

প্রসঙ্গত : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল । বঙ্গবন্ধুর সঙ্গে ঘাতকেরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৩