Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / শেখ কামাল তার নিজের মধ্যে বাবার গুণাবলি ধারণ করেছিলেন: মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী
শেখ কামাল

শেখ কামাল তার নিজের মধ্যে বাবার গুণাবলি ধারণ করেছিলেন: মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়াসংগঠক শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার পক্ষ থেকে পুষ্প অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৫ আগস্ট শনিবার সকালে পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ পরবর্তি আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী কারা নির্যাতিত জননেতা ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। প্রধান অতিথি বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জীবনী নিয়ে আরও গবেষণা হওয়া প্রয়োজন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কত বড় মানুষ ছিলেন, কত বড় একজন নেতা ছিলেন সেটা আমরা সবাই জানি। জাতির পিতার জ্যেষ্ঠপুত্র শেখ কামাল তার মধ্যে বাবার গুণাবলি ধারণ করেছিলেন। চালচলন ও পোশাক-পরিচ্ছদে শেখ কামাল ছিলেন অতি সাধারণ। বিনয় ছিল তার চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য। আগামী প্রজন্মকে অনুরোধ জানাবো যেন শেখ কামালের আদর্শকে বুকে ধারন করে দেশের সেবায় নিজেকে নিয়োজিত থাকে। প্রধানমন্ত্রী নিদের্শনা দিয়েছে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করার। আমরা তাঁর নিদের্শনা অনুযায়ী কাজ করে যাব এবং দেশকে সমৃদ্ধশালী দেশে পরিনত করব। গুজব বা অপপ্রচারকারীরা কিন্তু থেমে নেই। তারা বিভিন্নভাবে তাদের কাজ চালিয়ে যাচ্ছে। দেশের স্বার্থে গুজব প্রচারকারীদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পৌর নির্বাহী কর্মকর্তা মো. শাহ আবু সুফিয়ান’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রধান নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ গিয়াস উদ্দিন।

এসময় পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে শাহাদাত বরণ করেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৫ আগস্ট ২০২৩