Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আহসান উল্লাহ সরকারের মায়ের কুলখানি
সরকারি

ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আহসান উল্লাহ সরকারের মায়ের কুলখানি

চাঁদপুরের মতলব উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোঃ আহসান উল্লাহ সরকারের মাতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক রাকিবুল হাসান মুন্নার দাদির কুলখানি অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে কোরআনখানি, মিলাদ ও দোয়া এবং মেজবানির আয়োজন করা হয়।

৫ আগস্ট শনিবার দুপুরে উপজেলার ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড তালতলী তাদের গ্রামের বাড়িতে মিলাদ,দোয়া ও মেজবানি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কুলখানিতে বিভিন্ন সামাজিক,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষকবৃন্দ,জনপ্রতিনিধি, এসএসসি ৯৩ ব্যাচ বন্ধুমহল উপস্থিত ছিলেন।

এর আগে মায়ের স্মৃতিচারণ করে প্রভাষক মোঃ আহসান উল্লাহ সরকারে বলেন, “মা অত্যন্ত সাদামাটা জীবনে নিজে অভ্যস্ত ছিলেন। কোনোদিন কোনো কিছুতে কোনো বাহুল্য ছিল না, কোনোদিন কোনোকিছু নিজের জন্য চাননি। তিনি অসম্ভব সহমর্মী ছিলেন। কারও আনন্দে খুব খুশি হতেন, কারো দুঃখ অনেক কষ্ট পেতেন।”

প্রসঙ্গত প্রভাষক মোঃ আহসান উল্লাহ সরকারের মাতা ও ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক রাকিবুল হাসান মুন্নার দাদি মরহুমা আবেদা খাতুন (৯২) গত ২ আগস্ট বুধবার বিকেল ৪ টার সময় তার নিজ গ্রামের বাড়িতে ইন্তেকাল করেন,(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন),। তিনি দীর্ঘ দিন বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। তিনি তালতলী গ্রামের মরহুম দিদার বক্স সরকারের সহধর্মিনী। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৫ আগস্ট ২০২৩