Home / সারাদেশ / শীতলক্ষ্যা থেকে ২ ছাত্রীর মরদেহ উদ্ধার

শীতলক্ষ্যা থেকে ২ ছাত্রীর মরদেহ উদ্ধার

নরসিংদীর শিবপুর উপজেলায় শীতলক্ষ্যা নদীতে গোসলে নেমে নিখোঁজ দুই ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

নিখোঁজের ২২ ঘণ্টা পর শুক্রবার (৫ মে) সকাল ৯টা ২০ মিনিটে উপজেলার লাখপুর গ্রাম সংলগ্ন নদী থেকে ইয়াছমিন (১৫) এবং বেলা ১১টার দিকে ইমার (১৬) মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার সাদেকুল বারি।

ইয়াছমিন পলাশ উপজেলার ভাগপাড়া গ্রামের আব্দুল রহিম মিয়ার মেয়ে ও ইমা একই গ্রামের ইকবাল হোসেনের মেয়ে। ইমা পলাশ কো-অপারেটিভ স্কুলের নবম শ্রেণীর শিক্ষার্থী আর ইয়াছমিন বাংগালপাড়া স্কুলের শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ইমা, ইয়াছমিন ও চাচাতো বোন সাদিয়াকে নিয়ে লাখপুর খেয়া ঘাটের পাশে শীতলক্ষ্যায় গোসলে নামে। গোসল শেষে সাদিয়া ঘাটে উঠলেও ইয়াছমিন ও ইমা নদীর স্রোতে পানিতে তলিয়ে যায়। সাদিয়া বাড়িতে গিয়ে পানিতে ডুবে যাওয়ার বিষয়টি জানালে পরিবারের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়।

পলাশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ সময় স্থানীয়রা ও নৌকা দিয়ে জালের মাধ্যমে তাদের খোঁজা শুরু হয়। পরে টঙ্গি থেকে ডুবুরি দল এসে উদ্ধার কাজ চালায়। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চালিয়েও তাদের সন্ধান মেলেনি। পরদিন শুক্রবার সকালে আবারও তারা উদ্ধার অভিযান শুরু করে। প্রথমে নদী থেকে ইয়াছমিনের মরদেহ এবং এর দেড় ঘণ্টা পর ইমার মরদেহ উদ্ধার করা হয়।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার সাদেকুল বারি বলেন, দুজন স্কুলছাত্রীরই মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা এখনো ঘটনাস্থলে কাজ করছি। পরিবারের সদস্যরা ঘটনাস্থলেই আছে। মরদেহগুলো তাদের কাছে হস্তান্তর করবো।

টাইমস ডেস্ক/ ৫ মে ২০২৩