Home / আবহাওয়া / পৃথক স্থানে বজ্রপাতে প্রাণ গেল ৮ জনের
পৃথক-স্থানে-বজ্রপাতে-প্র

পৃথক স্থানে বজ্রপাতে প্রাণ গেল ৮ জনের

পৃথক স্থানে বুধবার ও বৃহস্পতিবার বজ্রপাতে আট জন নিহত হয়েছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে তিন জন নিহত হয়েছেন।
বৃহস্পতিবার বিকালে জেলার সদর উপজেলার শাহজাহানপুর, চরবাগডাঙ্গা ও দেবীনগর ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন—জাহাঙ্গীর আলম (৩৫), রফিকুল ইসলাম (৩০) ও ইসারুল হক (৩৫)। সদর থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন বজ্রপাতে তিন জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নরসিংদীর রায়পুরা উপজেলায় বজ্রপাতে দুই জন নিহত ও এক জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার লোচনপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আফরান আহাদ (১৭) ও একই গ্রামের বাছেদ মিয়ার ছেলে রানা আহমেদ (২০)। এলাকাবাসী জানায়, দুপুরে তিন যুবক বাড়ির পাশে একটি আমগাছে আম পাড়তে গেলে হঠাৎ মুষলধারে বৃষ্টি শুরু হয়। এ সময় তারা গাছ থেকে নেমে বাড়িতে ফেরার পথে বজ্রপাতে আহত হয়। রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিত্সক গাজী সিদ্দিক জানান, বজ্রপাতের ঘটনায় দুজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। শিমন নামের একজনকে আহত অবস্থায় সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

হবিগঞ্জের বানিয়াচংয়ে হাওরে ধানকাটার সময় বজ্রপাতে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহতের নাম সৌরভ দাস (২০)। তিনি বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের চণ্ডীপুর গ্রামের ধনঞ্জয় দাসের ছেলে। বিকালে তিনি অন্য শ্রমিকদের সঙ্গে গ্রামের পাশে আমড়াতলীর হাওরে দিন মজুরিতে ধান কাটছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস বলেন, নিহতের পরিবারকে সরকারিভাবে সহায়তা করা হবে।

সাতক্ষীরার তালায় বজ্রপাতে এক গৃহবধূ নিহত হয়েছেন। নিহতের নাম জয়ন্তী রানী ধর (৪৬)। তিনি উপজেলার মির্জাপুর গ্রামের দিলীপ ধরের স্ত্রী। বিকালে মাঠে ধান তোলার সময় এ ঘটনা ঘটে। নিহতের স্বজন মুকুন্দ ধর জানান, বিকালে মাঠ থেকে ধান তুলছিলেন। এ সময় আকাশে প্রচণ্ড ঝড়, বাতাস ও বিদ্যুৎ চমকাচ্ছিল। হঠাৎ বজ্রপাতে তার শরীরের বেশ কিছু অংশ ঝলসে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাড়ি নেওয়ার সময় তিনি মারা যান। পাটকেলঘাটা থানার ওসি কাঞ্চন কুমার রায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসমানীনগর (সিলেট) : ওসমানীনগরে বজ্রপাতে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের নাম আব্দুল মছব্বির (৬৫)। আব্দুল মছব্বির উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের আনোয়ারপুর গ্রামের বাসিন্দা। বিকালে বাড়ির পাশ থেকে গবাদিপশু আনতে গেলে বজ্রপাতে নিহত হন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বুরুঙ্গা বাজার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান দীপঙ্কর দেব শিবু।

৫ মে ২০২৩
চাঁদপুর টাইমস
এজি