Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবকে অর্থনৈতিক জোন ও শিল্পনগরি করার লক্ষ্যে কাজ চলছে
মতলবকে অর্থনৈতিক জোন ও শিল্পনগরি করার লক্ষ্যে কাজ চলছে

মতলবকে অর্থনৈতিক জোন ও শিল্পনগরি করার লক্ষ্যে কাজ চলছে

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, অল্প সময়ে সকল গ্রামে বিদ্যুতের আলো জ্বলবে। একটি ঘরও বিদি্যুৎবিহীন থাকবে না। মতলব উত্তর উপজেলাকে অর্তনৈতিক জোন ও শিল্পনগরিতে পরিণত করার লক্ষ্যে কাজ চলছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) মতলব উত্তর উপজেলার ত্রাণমন্ত্রী পিত্রালয় মোহনপুর আলী মিয়া ভিলা মিলনায়তনে আওয়ামী লীগ মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে-গ্রামগুলোর উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করছে। এসব উন্নয়ন কাজগুলো জনগণকে জানাতে হবে। ২০১৮ সালের ডিসম্বেরের মধ্যে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার সকল গ্রামে বিদ্যুতায়নের ব্যবস্থা নিশ্চিত করা হবে।

আগামি জাতীয় নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করে ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী বলেন, এবারের নির্বাচনে বিএনপি’র অংশগ্রহণ ছাড়া বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে সেই নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। দেশের এ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আগামি নির্বাচনে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে। নতুবা দেশ পিছিয়ে যাবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশকে যেভাবে উন্নয়নের পথে নিয়ে গেছে এটা আর কারো পক্ষে সম্ভব হতোনা। আমাদের দারিদ্রের সংখ্যা ৪৩ থেকে কমে ২২ ভাগে নেমে এসেছে। আগামী ২০৩০ সালের মধ্যে হত দরিদ্রের সংখ্যা ৩ শতাংশের নিচে নেমে আসবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারের মূল লক্ষ্য হলো দেশের দারিদ্র্য বিমোচন করা, যাতে মানুষ পেট ভরে খেতে পারে ও হাসি মুখে জীবন যাপন করতে পারে।

রোহিঙ্গা প্রসঙ্গে ত্রাণমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বব্যাপি প্রসংশিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য সর্ব প্রথমে শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই, অভিনন্দন জানাই। আজকে বাংলাদেশের জনপদে লাখ লাখ নির্যাতিত রোহিঙ্গা আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্ববাসীকে দেখিয়েছেন মানবতা কী, যার ফলে তিনি বিশ্ববাসীর কাছে প্রসসংশিত হয়েছেন।

ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেনচৌধুরী মায়া বীর বিক্রম এমপি আরো বলেছেন, সব কিছুতেই বিতর্ক করা বিএনপির অভ্যাসে পরিনত হয়েছে। বিএনপি নেতারা অতিরিক্ত কথা বলেন। তারা সব সময়ে যে কোন বিষয়কে বিতর্কীত করতে চায়। এটা তাদের অভ্যাসে পরিণত হয়েছে।

এসময় মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ সিরাজুল মোস্তফা তালুকদার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার,মোহনপুর ইউপির স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামসুল হক চৌধুরী বাবুল, ত্রাণমন্ত্রী পিএস উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মোঃ তমিজ উদিদ্দন,জেলা পরিষদের সদস্য (পরিচালক) মিনহাজ উদ্দিন খান, আল-আমিন ফরাজী,মতলব উত্তর থানার ওসি মোঃ আনোয়ারুল হক, মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক থানা কমান্ডার মোঃ মোজাম্মেল হক, উপজেলা পিআইও মোঃ বেলাল হোসেন মজুমদার,উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম লস্কর উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল
: : আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply