Home / চাঁদপুর / শিঘ্রই রাস্তার কাজ গুলো শেষ করে জনগণের ভোগান্তি কমিয়ে আনতে হবে
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

শিঘ্রই রাস্তার কাজ গুলো শেষ করে জনগণের ভোগান্তি কমিয়ে আনতে হবে

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, বৃষ্টির কারণে টেন্ডার হওয়া সত্ত্বেও চাঁদপুরের রাস্তা-ঘাটের কাজগুলো করা যায় নি। এখন বৃষ্টি শেষ হয়েছে, পর্যায়ক্রমে কাজগুলো করা হবে। অতি শিঘ্রই রাস্তার কাজ গুলো শেষ করে জনগণের ভোগান্তি কমিয়ে আনতে হবে।

রোববার (১৫ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দায়সারা কোন কাজ করলে ব্যবস্থা নেওয়া হবে না। রাস্তা প্রসস্থ করার জন্য গাছ-পালা কাটাসহ যা যা করা দরকার সংশ্লিস্ট বিভাগ তা করবেন। কিন্তু প্রতিটি কাজ দৃষ্টি নন্দনস্থায়ী হতে হবে। শুধু রাস্তা করলেই হবে না। পাশাপাশি পানি নিষ্কাশনের ব্যবস্থা চালু রাখতে হবে।

তিনি আরো বলেন, চাঁদপুর-ফরিদগঞ্জ ব্রীজের যে টোল আদায় করা হয়। তা বন্ধের জন্য এ বছর জেলা প্রশাসক সম্মেলনে প্রস্তাব তোলা হবে। নদীতে নিরাপদে মা ইলিশ নিধন করা হচ্ছে। যেন মনে হয় মহোৎসব। চাঁদপুরে শতভাগ মা ইলিশ নিধন হচ্ছে না। যাদের বিরুদ্ধে মা ইলিশ নিধনে মামলা হয়েছে। তাদের কেই চাল পাবে না। আগামী দু’এক দিনের মধ্যে ইউনোরা জেলেদের মাঝে চাল দেওয়া নিশ্চিত করবে। সুন্দর একটি চাঁদপুর গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, বৃষ্টির কারনে রাস্তাগুলো অনেক ক্ষতি হয়েছে। রাস্তার কাজ শুরু হয়ে গেছে। আগামি কয়েক মাসের মধ্যে চাঁদপুরের সকল রাস্তার কাজ শেষ হয়ে জনগণের দুভোর্গ কমে যাবে।

জেলা আওয়মীলেিগর সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেছেন, চাঁদপুর-ফরিদগঞ্জ ব্রিজের টোল আদায় বন্ধ করতে হবে। টোলের নামে মানুষকে হয়রানী করা হয়। চাঁদপুরে অনেক উন্নয়নমূলক কাজ নিয়ে করছেন না। তা এ বছরের মধ্যে দৃশ্যমান করতে হবে। ইউনিয়নের রাস্তা-ঘাট করার জন্য অনেকে বরাদ্দ নিয়ে কাজ না করে অর্থ আত্মসাৎ করছেন। সেগুলো জেলা প্রশাসনের সহযোগিতায় তদারকির মাধ্যমে অর্থ আত্মসাৎকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মজিবুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, কোষ্টগার্ড স্টেশন কমান্ডার মো. জামাল হোসেন, স্বাধীনতা প্রদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুণ নাহার চৌধুরী, সদর সার্কেল মো. আফজাল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহমেদ, জেলা শিশু কর্মকর্তা কাউছার আমেদ, জেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলামসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

সভায় সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ১৫ অক্টোবর, ২০১৭ রোববার
এইউ

Leave a Reply