Home / চাঁদপুর / ‘শিক্ষা উন্নয়ন, স্বাস্থ্যসেবা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠিত করা চাঁদপুর জেলা প্রশাসনের পরিকল্পনায় রয়েছে’
শিক্ষা উন্নয়ন, স্বাস্থ্যসেবা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠিত করা চাঁদপুর জেলা প্রশাসনের পরিকল্পনায় রয়েছে

‘শিক্ষা উন্নয়ন, স্বাস্থ্যসেবা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠিত করা চাঁদপুর জেলা প্রশাসনের পরিকল্পনায় রয়েছে’

লায়ন্স ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির আয়োজনে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল

লায়ন্স ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির আয়োজনে গুণীজন সংবর্ধনা, চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা, ব্লাড গ্রুপিং, শিক্ষা সামগ্রী সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান শনিবার সকালে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত হয়েছে।

লায়ন্স ক্লাব ডিষ্ট্রিক্ট ৩১৫-বি৪ জেলা গভর্নর লায়ন মোঃ মোস্তাক হোসাইন এমজেএফ অনষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

লায়ন্স ক্লাব অব চিটাগাং পোর্ট সিটির সভাপতি মোঃ ফজলুল রহমান মজুমদার স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, লায়ন্স ক্লাব সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাদের এসব কাজে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে উৎসাহিত করা হবে এবং সহযোগিতা করা হবে। চাঁদপুরের জেলা প্রশাসন ২০১৬ সালে ৩টি পরিকল্পনা নিয়ে কাজ করছে। এগুলো হলো শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য সেবার নিশ্চয়তা ও স্থানীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত করা। এছাড়াও ২০১৬ সালের মধ্যে চাঁদপুরকে ইভটিজিং ও মাদকমুক্ত ঘোষণা করা হবে। আর ২০২১ সালের মধ্যে চাঁদপুরকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা করা হবে। মাদকমুক্ত চাঁদপুর ঘোষণা করার জন্য ক্যাবিনেট ডিভিশন থেকে আমাদের কাছে গোপনীয় গোয়েন্দা তথ্য আসছে। সেসব তথ্যের ভিত্তিতে মাদক নির্মূল করার লক্ষ্যে জেলা প্রশাসন পুলিশ প্রশাসনকে শতভাগের বেশি সহযোগিতা করবে। আমরা আশা করবো লায়ন্স ক্লাব আমাদের এসব কাজের সাথে সম্পৃক্ত হয়ে আমাদেরকে সহযোগিতা করবে।

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো. মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব ডিস্ট্রিক্ট ৩১৫-বি-৪ প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন মোঃ শাহ্ আলম বাবুল পিএমজেএফ, বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজ সেবক লায়ন আব্দুস সোবাহান, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন এবং বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক মোহাম্মদ জাকির হোসেন।

এসময় সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে অবদানের জন্য লায়ন্স ক্লাবের পক্ষ থেকে চার গুণীজনকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধিত গুণীজনরা হলেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও জেলা পরিষদের প্রশাসক লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, ডেফোডিল ইন্টা. ইউনিভার্সিটির এন্ড ডেফোডিল গ্রুপের চেয়ারম্যান মোঃ সবুর খান এবং বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শহিদুল্লাহ মাস্টার।

এসময় সমাজের অসহায় মানুষদের চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা, ব্লাড গ্রুপিং ও সেলাই মেশিন বিতরণ করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

মাজহারুল ইসলাম অনিক, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

|| আপডেট: ০৯:০২ অপরাহ্ন, ২০ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর