Home / শিক্ষাঙ্গন / ‘শিক্ষার্থীদের জ্ঞান বাড়ছে, কিন্তু শারী‌রিক বিকাশ বাড়ছে না’
File photo
ফাইল ছবি

‘শিক্ষার্থীদের জ্ঞান বাড়ছে, কিন্তু শারী‌রিক বিকাশ বাড়ছে না’

অধিকাংশ শিক্ষাপ্র‌তিষ্ঠানে খেলার মাঠ নেই মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ বলেছেন, আমাদের শিক্ষার্থীদের জ্ঞান বাড়ছে, কিন্তু শারী‌রিক বিকাশ বাড়ছে না। বৃহস্প‌তিবার(১৫ ডিসেম্বর) দুপুরে ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিজয় দিবস উদযাপন ও নবীনবরণ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ অনেক বড় শিক্ষাপ্র‌তিষ্ঠান। এখানকার শিক্ষার্থী, অ‌ভিভাবক, শিক্ষকরা মাঠের দাবি করেছেন। তাদের দা‌বি খুবই ন্যায়সঙ্গত, যৌ‌ক্তিক। আ‌মি চেষ্টা করবো দ্রুতই যেন এই স্কুলের খেলার মাঠ হয়।

তি‌নি বলেন, জা‌তিসংঘ, ইউনেস্কো বড় বড় আর্ন্তজা‌তিক সংস্থা আজ স্বীকার করছে শিক্ষা বিস্তারে বাংলাদেশ রোল মডেল। তারা বলছে শিক্ষা খাতে উন্নয়ন করতে চাইলে বাংলাদেশ থেকে জানতে হবে। মন্ত্রী বলেন, আমরা উন্নত বিশ্বে‌র সঙ্গে তাল মি‌লিয়ে প্রযু‌ক্তিনির্ভর জ্ঞান‌ভিত্তিক সমাজ প্র‌তিষ্ঠার জন্য কাজ কর‌ছি। আমাদের নতুন প্রজন্ম আর পিছিয়ে থাকবে না।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সে‌লিনা শামসী। আরও বক্তব্য রাখেন মাধ্য‌মিক ও উচ্চমাধ্য‌মিক শিক্ষা অ‌ধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপ‌রিচালক প্রফেসর শামসুল হুদা, মাধ্য‌মিক-উচ্চমাধ্য‌মিক শিক্ষা বোর্ডের (ঢাকা) চেয়ারম্যান প্রফেসর মাহাবুবুর রহমান, ঢাকা মহানগর আওয়ামী লীগ সহসভাপ‌তি ও ম‌তি‌ঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ গভ‌র্নিং বডি সভাপ‌তি আওলাদ হোসেন, সহকা‌রী প্রধান শিক্ষক আবুল কাশেম।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৫ : ২০ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার
এইউ

Leave a Reply