Home / সারাদেশ / শিক্ষামন্ত্রী দীপু মনি সেজে চমকে দিলেন চাঁদপুরের স্কুলছাত্রী
Kazi-Ahnaf-Dafodill
চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ক্রীড়া প্রতিযোগিতায় ‘যেমন খুশি তেমন সাজো’ পর্বে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সেজেছেন ৭ম শ্রেণির শিক্ষার্থী কাজী ইশরাত জামিলা আহনাফ। তাকে প্রথম স্থান পুরস্কার তুলে দিচ্ছেন অধ্যক্ষ নুর খান (বামে)।

শিক্ষামন্ত্রী দীপু মনি সেজে চমকে দিলেন চাঁদপুরের স্কুলছাত্রী

সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বিশ্বব্যাপি পরিচিত বাংলাদেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে ডা. দীপু মনি চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর)-এর প্রতিনিধিত্ব করে আসছেন। সামাজিক উন্নয়ন ও প্রশাসনিক ক্ষেত্রে তার অনন্য অবদানের জন্য তিনি মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন।

মেঘনাপাড়ের এ কন্যা চাঁদপুর মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় এরইমধ্যে তিনি চাঁদপুরবাসীর ব্যাপক সুনাম কুড়িয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীণ সময়ে তিনি কমনওয়েলথ মিনিস্ট্রেরিয়াল অ্যাকশন গ্রুপ-এর প্রথম নারী এবং দক্ষিণ এশীয় চেয়ারপার্সন নির্বাচিত হন। এছাড়া তাঁর নেতৃত্বে বাংলাদেশ সমুদ্র জয় করে। এতে করে বাংলাদেশ সরকার প্রতিবেশী দেশ মিয়ানমার এবং ভারতের সাথে প্রায় চার দশকের সমুদ্র সীমা সংক্রান্ত অমীমাংসিত বিষয়টি আন্তর্জাতিক আইনের আওতায় চূড়ান্তভাবে নিষ্পত্তির উদ্যোগ গ্রহণ করে ।

তাঁর প্রতি বিশেষ শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশস্বরূপ শিক্ষামন্ত্রীর অবয়ব নিয়ে প্রতিযোগিতায় অংশ নেয় চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী কাজী ইশরাত জামিলা আহনাফ।

সে স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ‘যেমন খুশি তেমন সাজো’ ইভেন্টে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সেজে সবাইকে তাক লাগিয়ে দেয়। এসময় তার বুকে ‘শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার’ লিখা একটি প্ল্যাকার্ড ঝুলানো দেখা যায়।

প্রতিযোগিতার পুরস্কার পর্বের প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার শফিউদ্দিনসহ অন্যান্য অতিথি ও বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ সবাই তার এ সাজ দেখে মুগ্ধ হন।

সৃজনশীন এ প্রতিযোগিতায় কাজী আহনাফ প্রথম স্থান অর্জন করে জেলা শিক্ষা অফিসার ও অধ্যক্ষ নুর খানের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

প্রসঙ্গত, কাজী ইশরাত জামিলা আহনাফ চাঁদপুর টাইমসের প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের কন্যা। সাফল্যময় জীবন গঠনে সে সবার নিকট দোয়াপ্রার্থী।

এর আগে ২০১৭ সালে একই প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ‘যেমন খুশি তেমন সাজো’ ইভেন্টে তৎকালিন পুলিশ সুপার শামসুন্নাহার সেজে আলোচনায় আসে।

ওই সময় অনুষ্ঠানে উপস্থিত পুলিশ সুপারও তার প্রতি মুগ্ধ হন এবং পুরস্কার তুলে দেন।

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি, ২০১৯

Leave a Reply