Home / চাঁদপুর / চাঁদপুরে শিক্ষকদের দু’ঘন্টা কর্মবিরতি পালন : ঢাকায় ২০ মার্চ-১৮ মার্চ মহাসম্মেলন
ছবি শিক্ষক সমিতি
ছবিটি কর্মসূচির প্রতীকী হিসেবে নিউজের সাথে সম্পৃক্ত করা হলো

চাঁদপুরে শিক্ষকদের দু’ঘন্টা কর্মবিরতি পালন : ঢাকায় ২০ মার্চ-১৮ মার্চ মহাসম্মেলন

বাংলাদেশ শিক্ষক সমিতির ডাকে বেসরকারি শিক্ষকদের চাকুরি জাতীয়করণের লক্ষ্যে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে আজ ১৪ মার্চ দু’ঘন্টার কর্মবিরতি কর্মসূচি পালিত হয় ।

চাঁদপুরে আজ ১৪ মার্চ প্রথম দু’ঘন্টার কর্ম বিরতি পালন করা হয়েছে বলে চাঁদপুর জেলা শাখার সভাপতি গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.আব্বাস উদ্দিন ও সাধারণ সম্পাদক ও ডি.এন উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোহাম্মদ হোসেন জানিয়েছেন।

কচুয়া, হাজিগঞ্জ, হাইমচর,শাহারাস্তি, মতলব (উ.),মতলব (দ.)ও, চাঁদপুর সদর এ-র স্ব স্ব উপজেলা শিক্ষক নেতৃবৃন্দের আহবানে বেসকারি শিক্ষকদের চাকুরি জাতীয়করণের দাবিতে ও সরকারি-বেসরকারি বৈষম্য নিরসন,পূর্ণাঙ্গ উৎসব ও মেডিক্যাল ভাতার দাবিসমুহ মেনে নিতে এ কর্মবিরতি পালন করে।

এদিকে আগামি ২০ মার্চ ঢাকার প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি মহাসম্মেলনের আহবান করে। বাংলাদেশ শিক্ষক সমিতির সব উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল শিক্ষকদেরকে ঢাকার ঐ মহাসম্মেলনে য়োগদান করার জন্যে আহবান জানানো হয়েছে ।

অপরদিকে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানশিক্ষক পরিষদ, সহকারী প্রধানশিক্ষক সমিতি ও মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি,এ ৩টি কেন্দ্রিয় কমিটির আহবানে আগামি ১৮ মার্চ শাহাবাগ মোড়ে মহাসম্মেলনের ডাক দিয়েছে।

চাঁদপুরের আক্কাছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.গোফরান হোসেন,লেডিদেহভি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ইলিয়াছ মিঞা, মো.বিলাল হোসেন ও জাহাংগীর হোসেনের নেতৃত্বে চাঁদপুর থেকে এ ৩ সংগঠনের শিক্ষকগণ ১৮ মার্চের মহাসম্মেলনে যোগ দেবে বলে জানানো হয়েছে।

এদিকে গত ১৮ দিন যাবৎ মহাজোট নামের দেশের আরো ৮ টি সংগঠনের ডাকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট ও অনশন কর্মসূচি অব্যাহত রয়েছে বলে জানা গেছে । বেসরকারি মাদ্রাসা শিক্ষক সংগঠনের কর্মসূচিতে অংশ নেবে বলে জানানো হয়েছে ।

প্রসঙ্গত,বেসরকারি শিক্ষকদের দাবি এক ও অভিন্ন হলেও দেশের শিক্ষক সংগঠনগুলো পৃথক পৃথকভাবে কর্মসূচি পালন করে যাচ্ছে এবং মহাসম্মেলনেরও ডাক দিয়েছে ।

আবদুল গনি
১৪ মার্চ ২০২৩