Home / সারাদেশ / শিক্ষকদের দ্রুত টিকা নেয়ার নির্দেশ : প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
primary-school
ফাইল ছবি

শিক্ষকদের দ্রুত টিকা নেয়ার নির্দেশ : প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সারাদেশে করোনা ভ্যাকসিন দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। এ পরিস্থিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের করোনা ভ্যাকসিন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ভ্যাকসিন দিতে মাধ্যমিক ও প্রাথমিকসহ দেশের সব স্তরের শিক্ষক-কর্মচারীদের তথ্য সংগ্রহ শুরু হয়েছে।

এ পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে অতিদ্রুত করোনা টিকা গ্রহণ করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। টিকা নেয়ার জন্য নিবন্ধন করে শিক্ষকদের টিকা গ্রহণ নিশ্চিত করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সব বিভাগীয় উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারদের এ নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

অধিদপ্তর বলছে,অগ্রাধিকারভিত্তিতে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে করোনা টিকার আওতায় আনার নির্দেশনার পর অনেক শিক্ষক টিকা নেয়ার জন্য নিবন্ধন করছেন। শিক্ষকদের অনেকেই টিকা নিয়েছেন। কিন্তু এখনও অনেক শিক্ষক নিবন্ধন করতে পারেনি।

তাই, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে অতিদ্রুত টিকা নেয়ার জন্য নিবন্ধন করে টিকা গ্রহণ নিশ্চিত করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে,ইতোমধ্যে শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন দিতে তাদের ন্যাশনাল আইডি কার্ড বা এনআইডি নম্বর চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কাছে এসব তথ্য চেয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ।

শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত সব স্তরের শিক্ষক কর্মচারীদের এনআইডি নম্বরের তালিকা ইমেইলে পাঠাতে বলা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে।

বার্তা কক্ষ , ১৯ ফেব্রুয়ারি ২০২১
এজি