Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তি সূর্যদয় বন্ধু ফাউন্ডেশনের পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ
সূর্যদয়

শাহরাস্তি সূর্যদয় বন্ধু ফাউন্ডেশনের পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের ২নং ওয়ার্ড কালোচোঁ সূর্যদয় বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

২২ এপ্রিল শনিবার বিকেলে কালোচোঁ মসজিদ প্রাঙ্গণে এটি অনুষ্ঠিত হয়। মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন তুরান। মোঃ মাঈন উদ্দিন মানিকের উপস্থাপনা এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মোঃ রেজাউল করিম মিটু, সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন, ক‍্যাশিয়ার রেজাউল করিম রাজু, প্রচার সম্পাদক মিল্লাদ হোসেন, পরাগ, সুমন, তারেক, মোশারফ, বোরহান উদ্দিনসহ সংগঠনের সকল সদস্যবৃন্দ ও এলাকার সুধীজন। সংগঠন সূত্রে জানা যায় “মানবতার জয় হোক আমরা করব জয় একদিন” এই স্লোগানকে সামনে রেখে কালোচোঁ গ্রামের প্রবাসী ও চাকুরীজীবিদের অর্থনৈতিক সার্বিক সহযোগিতা সামাজিক ও ধর্মীয় এবং বিভিন্ন উন্নয়ন কল্পে কালোচোঁ সূর্যদয় বন্ধু ফাউন্ডেশনটি প্রতিষ্ঠিত হয়। ফাউন্ডেশনের উদ্দেশ্য সমাজের গরীব অসহায় ও হতদরিদ্র মানুষদেরকে চিকিৎসা সেবা, বাল্যবিবাহ, মেধাবী ও অসহায় শিক্ষার্থীদেরকে সহযোগিতা, মসজিদ ও মাদ্রাসাসহ সামাজিক বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড করে থাকেন।

এছাড়াও পবিত্র মাহে রমজান উপলক্ষে সকল কবরবাসী ও অসুস্থ ব্যক্তিদের উপলক্ষে পবিত্র কোরআন খতম করা হয়েছে এবং বাদ জু’মা মিলাদ ও দোয়ার শেষে উপস্থিত এলাকার সকল মুসল্লীদের ইফতার বিতরণ করা।

কালোচোঁ সূর্যদয় বন্ধু ফাউন্ডেশনটি ওই এলাকার প্রবাসী ও চাকুরীজীবি যুবকরা ২০২১ সালে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করে কার্যক্রম চালিয়ে আসছে এ পর্যন্ত সামাজিক কাজে ব্যয় হয়েছে ৪লক্ষ ৭৫ হাজার ৭শত টাকা। সেই লক্ষ্যে এলাকার সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রয়েছে।

প্রতিবেদক: জামাল হোসেন, ২৩ এপ্রিল ২০২৩