Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ সম্পন্ন
দক্ষতা

শাহরাস্তিতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ সম্পন্ন

চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা পর্যায়ে ক্ষুদ্রঋণ কর্মসূচী বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারী ও উপকারভোগীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

১১ জুন হতে ১২ জুন পর্যন্ত উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশীদ, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু ইসহাক।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আসাদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আহসান হাবীব, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মাকসুদ আলম, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তৌসিব উদ্দিন। উপজেলা সমাজসেবা কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মচারী ও উপকারভোগীগন।

প্রশিক্ষণে উপজেলা পর্যায়ে ক্ষুদ্রঋণ কর্মসূচী বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারী ও উপকারভোগীদের দক্ষতা উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। ১ম ব্যাচে ও ২য় ব‍্যাচে মোট ৫০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। ক্ষুদ্রঋণ কর্মসূচী বাস্তবায়নে কর্মচারী ও উপকারভোগীদের দক্ষতা বৃদ্ধি সহ আত্ম-উন্নয়ন ও কর্মসংস্থান এর মাধ্যমে স্বাবলম্বী হওয়ার বিষয়ে উক্ত প্রশিক্ষণে বিস্তারিত আলোচনা হয়।রিসোর্স-পার্সনগণ উপকারভোগীদের দক্ষতা উন্নয়নে নিজ নিজ ডিপার্টমেন্টের দক্ষতা উন্নয়ন বিষয়ক পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

প্রতিবেদক: জামাল হোসেন, ১২ জুন ২০২২