Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ উদ্বোধন
কৃষকদের

শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ উদ্বোধন

“কৃষি সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুরের শাহরাস্তিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে ২৩ এপ্রিল মঙ্গলবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এই বিনামূল্য বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার শাহরাস্তি- হাজিগঞ্জ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এমপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আয়শা আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার। উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও অন্যান্য অতিথিবৃন্দ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানায় ২০২৩- ২৪ অর্থ বছরে প্রণোদানা কর্মসূচির আওতায় খরিপ মৌসুমে আউশ ধানের উফশী বীজ ব্যবহারের মাধ্যমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ করেন। প্রতি জন কৃষক এক বিঘা জমির জন্য বীজ ও সার সহায়তা পান বীজ ৫ কেজি , ডিএপি সার-১০ কেজি, এমওপি সার ১০ কেজি করে।

প্রতিবেদক: মো: জামাল হোসেন, ২৩ এপ্রিল ২০২৪