Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে দুর্বৃত্তদের হামলা, আহত ৩
আওয়ামী লীগ

শাহরাস্তিতে আওয়ামী লীগ নেতার গাড়িতে দুর্বৃত্তদের হামলা, আহত ৩

চাঁদপুরের শাহরাস্তিতে আওয়ামী লীগ নেতার গাড়ির উপর দুর্বৃত্তদের হামলা হয়েছে। । দু’গ্রুপের মধ্যে সংর্ঘষে ৩ জন আহত ও উভয় পক্ষ থানায় অভিযোগ করার খবর পাওয়া গেছে। উপজেলার সুচিপাড়া দক্ষিণ ইউনিয়নের কেশরাঙ্গা গ্রামে ওই ঘটনা ঘটেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ৩ জুলাই সোমবার রাতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুল বাসার পাটওয়ারী একটি অনুষ্ঠান শেষে নিজস্ব প্রাভেটকার নিয়ে বাড়ি ফিরছিলো। ওই সময় কেশরাঙ্গা দক্ষিণ পাড়া পাটোয়ারী বাড়ীর ব্রিজ সংলগ্ন পাকা রাস্তা এলাকায় পৌঁছলে জনৈক সিএনজি চালককে সাইড না দিয়ে প্রাইভেট গাড়ি আস্তে চালানোয় অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। প্রাইভেটকারে থাকা সভাপতি মোঃ আবুল বাসার পাটোয়ারীরের সঙ্গে বাকবিতন্ডা হওয়ার এক পর্যায় ডাক চিৎকার পড়লে আশেপাশের লোকজন ছুটে আসে। এতে সিএনজি ড্রাইভারের পক্ষের লোকজন ও সভাপতির পক্ষের লোকের উপর হামলা করে ৩জনকে গুরুতর আহত করে। বর্তমানে আহতরা শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

সভাপতির নিজ দলের একটি প্রতিপক্ষ গ্রুপ পূর্বপরিকল্পিত ভাবে প্রাইভেটকারের উপর অর্তকীত হামলা চালিয়ে গাড়ি ভাংচুর করে। ওই সময় আওয়ামী লীগের কর্মী শরিফুল ইসলাম (২২) নামে এক ব্যক্তিসহ ৩ জন আহত হন।

এই ব্যাপারে শাহরাস্তি থানায় দুই পক্ষ অভিযোগ জানিয়েছেন।

হামলার শিকার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল বাসার পাটোয়ারী বলেন, হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগ নামধারী সন্ত্রাসী। এরা বিগত কাউন্সিলে আমার বিপক্ষে ছিলো, আমি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রত্যক্ষ তৃণমূল নেতা কর্মীদের ভোটে সভাপতি নির্বাচিত হবার পর থেকে আমার পেছনে নানাভাবে কলকাঠি নাড়ছে। যার জের হিসেবে এ হামলা হয়ে থাকতে পারে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মাহতাব উদ্দিন হেলাল জানান, আমি লোকমুখে শুনেছি এরকম একটা হামলার ঘটনা ঘটেছে। এমন ঘটনা মোটেও কাম্য নয়।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ আলম পাটোয়ারী জানান, আমি ঘটনার সমাধান করতে এসে নিজেও হামলা শিকার হয়েছি।

এ হামলার ঘটনা প্রসঙ্গে সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি গোলাম মোস্তফার সাথে যোগাযোগ করলে তিনি বিস্তারিত জেনে পরে জানাবেন বলে জানান।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, দুই পক্ষ থেকেই লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: জামাল হোসেন, ০৪ জুলাই ২০২৩