Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা
অগ্নিকাণ্ডে

শাহরাস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা

শাহরাস্তি উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দিঘধাইর গ্রামের হাজের বাড়ির বসতঘর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক আলহাজ্ব আব্দুল মান্নান পাটোয়ারী।

২৭ ডিসেম্বর মঙ্গলবার আলহাজ্ব আব্দুল মান্নান পাটোয়ারী অগ্নিকাণ্ডের স্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন ও তাদের প্রতি সমবেদনা জানান। এবং ক্ষতিগ্রস্থদের প্রত্যেককে ৫০ হাজার টাকা এবং জামা কাপড় ক্রয়ের জন্য ৪ হাজার টাকা করে প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন এডভোকেট মোঃ কামাল হোসেন, সচিপাড়া উত্তর ইউপি’র সাবেক চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান পাটোয়ারী, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোঃ শাহাদাত হোসেন মাস্টার,ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ শাহাদাত হোসেন সরকার, বিএনপি নেতা আলমগীর হোসেন, মোঃ হুমায়ুন ফরাজী, ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ মোরসালিন বাঙ্গালী, বিএনপি নেতা সোলেমান ভূঁইয়া, ফরিদ হোসেন ভূঁইয়া, ছাত্রদল নেতা সুজন ভূঁইয়া, মোঃ আব্দুল মমিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য গত ২৫ ডিসেম্বর রবিবার বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। এতে মুহূর্তের মধ্যে ৫টি বসতঘর ও ৫ টি রান্নাঘর ভস্মীভূত হয়। ভস্মীভূত ৪টি ঘরে থাকা নগদ ৭ লক্ষ টাকা,স্বর্ণালঙ্কার, আসবাবপত্র সহ প্রায় ৩৫ লক্ষ টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে বলে তারা জানিয়েছেন। মঙ্গলবার সরজমিন পরিদর্শনে গেলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়া ঘরগুলোর মালিকরা কান্নায় ভেঙে পড়েন। এসময় তারা জানান, আগুনে তাদের পরিধেয় কাপড় ছাড়া আর কোন কাপড়চোপড় নেই। এমন কোন ব্যবস্থাও নেই যা দিয়ে তারা দ্রুত ঘর নির্মাণ সহ পরিধেয় বস্ত্রাদী ক্রয় করতে পারেন। তাই তাদের সহায়তা প্রয়োজন।

জানা যায়, ভস্মীভূত ঘরের মালিকগন সকলে অন্যের জমিতে চাষাবাদ-অটোরিক্সা চালিয়ে জীবন ধারন করেন। এলাকাবাসি ক্ষতিগ্রস্থদের সহায়তা দিয়ে পাশে দাঁড়াবার জন্য সংসদ সদস্যে নিকট জোর দাবি জানান।

প্রতিবেদক: জামাল হোসেন, ২৭ ডিসেম্বর ২০২২