Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতী উবিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন
চাঁদপুর সদর

শাহতলী জিলানী চিশতী উবিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহ্তলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে।

১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ।

তিনি বলেন, আমি প্রথমেই ধন্যবাদ জানাই এত সুন্দর করে এ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করেছে। এজন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদী ভাইসহ বিদ্যালয়ের সকলকে ধন্যবাদ জানাই। বঙ্গবন্ধুর জন্যই আমরা স্বাধীন দেশের নাগরিক। মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে বাংলাদেশ আত্মপ্রকাশ করবে, এ লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন বলনে,এ বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হয়েছে এটি খুব ভালো। এ প্রতিষ্ঠানে সরকারের সকল সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধভিত্তিক বই পড়ার প্রতি আগ্রহ তৈরি করতে হবে। করোনাকালীন সময়ে অনলাইনে শ্রেনি কার্যক্রম মনিটরিং করতে হবে। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনী পড়তে উদ্ধুদ্ব করতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও মুজিব কর্নারের মাধ্যমে ভবিষ্যত প্রজন্ম মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন একটি ভালো উদ্যোগ। জেলা শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারের দিক-নির্দেশনায় এ প্রতিষ্ঠানে আজকে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হত, তাহলে আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পারতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি বাংলাদেশ নামক একটি ভ‚খন্ড।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজকে ফুলেল শুভেচ্ছা জানান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানান জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারসহ অন্যান্যরা।

পরে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ স্থানীয় জিলানী চিশতী কলেজে পরিদর্শনে যান কলেজের পক্ষে তাকে স্বাগত জানান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ও জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

স্টাফ করেসপন্ডেট,১৮ ফেব্রুয়ারি ২০২১