Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী উচ্চ বিদ্যালয় মতবিনিময়সভা
শাহতলী জিলানী উচ্চ বিদ্যালয় মতবিনিময়সভা

শাহতলী জিলানী উচ্চ বিদ্যালয় মতবিনিময়সভা

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় পরিদর্শন এবং বিদ্যালয় মিলনায়তনে মতবিনিময় সভা সোমবার (২৯ র্ফেরুয়ারি) সোমবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় পরিদর্শনে এসে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. মো. মোস্তফা কামাল বলেছেন, ‘১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে । আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি । তাই মুক্তিযোদ্ধাদের প্রতি আজীবন সম্মান দেখাতে হবে । কৃতজ্ঞতা বোধ থাকতে হবে ।

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম থাকতে হবে। দেশকে ভালো ভাসতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে পাঠ্যবই,উপবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করছে। বিশেষ করে নারী শিক্ষায় অনেক অগ্রগামী। লেখাপড়ার বিকল্প নেই। লেখাপড়ার মাধ্যমে নিজেকে মানবসম্পদে পরিনত করতে হবে। আমি কুমিল্লাবোর্ডে যোগদানের পর থেকে এ পর্যন্ত ৪০টি বিদ্যালয় ভিজিট করেছি। আমি আশ্বস্ত করছি সমস্ত স্কুলের জন্য আমার দরজা খোলা থাকবে। আমি জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করছি। এ বিদ্যালয়ের কার্যক্রম অত্যন্ত সন্তোষজনক। বিদ্যালয় পরিচালনা কমিটি অত্যন্ত শক্তিশালী । এ বিদ্যালয়ে ৫ বছরের জন্য স্বীকৃতি নবায়ন করা হবে ।

প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড.মোঃ মোস্তফা কামাল এ কথাগুলো বলেন । বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক (ইংরেজী ) মোঃ মামুনুর রশিদের পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার । বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক মোঃ শাহাদাত হোসেন,সিনিয়র সহকারী শিক্ষিকা ফাহিমা জাহান,সহকারী শিক্ষক (গনিত) মোহাম্মদ আলী,সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলাম তালুকদার প্রমুখ । মতবিনিময় অনুষ্ঠানে বিদ্যালয় পরিদর্শক ড.মোঃ মোস্তফা কামালকে বিদ্যালয় পক্ষ থেকে ক্রেষ্ট ও ফুলের শুভেচ্ছা জানান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী ও প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারী শিক্ষক (কৃষি) বিপুল চন্দ্র নন্দী ,সহকারী কম্পিউটার মোঃ লুৎফর রহমান,সহকারী লাইব্রেরিয়ান আনোয়ার হোসেন ,ধর্মীয় শিক্ষক শহিদুল ইসলাম, কলেজ অফিস সহকারী

: আপডেট ৯:১২ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০১৬, সোমবার
ডিএইচ