Home / চাঁদপুর / চাঁদপুরে শহর রক্ষা বাঁধ নিয়ে ২৪ ঘণ্টাই সতর্ক থাকার নির্দেশ শিক্ষামন্ত্রীর
চাঁদপুরে শহর রক্ষা বাঁধ

চাঁদপুরে শহর রক্ষা বাঁধ নিয়ে ২৪ ঘণ্টাই সতর্ক থাকার নির্দেশ শিক্ষামন্ত্রীর

চাঁদপুর ও হাইমচরে আকস্মিক অস্বাভাবিকভাবে পানি বেড়ে গিয়ে বন্যার পরিস্থিতি দেখা দেয়ায় স্থানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি তাৎক্ষণিক ভার্চুয়াল সভা করেছেন। ৫ আগস্ট বুধবার রাত সাড়ে দশটায় শিক্ষামন্ত্রী এ সভা করেন।

শিক্ষামন্ত্রীকে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার বন্যা পরিস্থিতি নিয়ে সার্বিক ধারণা দেয়া হয়। তিনি পরিস্থিতি মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ড, জেলা ও উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানদের প্রয়োজনীয় নির্দেশনা দেন। বিশেষ করে চাঁদপুর শহর রক্ষা বাঁধ এবং হাইমচর রক্ষা বাঁধের প্রতি চব্বিশ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখতে তিনি কঠোর নির্দেশনা দেন। এখনই প্রয়োজনীয় সংখ্যক জিও ব্যাগ প্রস্তুত রাখতে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশনা দেয়া হয়।

এদিকে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের বন্যা কবলিত মানুষগুলোর জন্যে প্রয়োজনীয় খাদ্য সহায়তার ব্যবস্থা করতে জেলা প্রশাসককে মন্ত্রী নির্দেশনা দেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ বাবুল আক্তার মন্ত্রীকে আশ্বস্ত করে বলেন, চাঁদপুর শহর রক্ষা বাঁধের মোলহেডসহ বড় স্টেশন এলাকা এবং হরিসভা এলাকা তাৎক্ষণিক প্রটেকশান দেয়ার মতো ব্যবস্থা এবং প্রস্তুতি আমাদের রয়েছে। আমরা সার্বক্ষণিক নজরে রাখছি। হঠাৎ করে জোয়ারের পানি অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় আকস্মিক ঘটনাগুলো ঘটলো। হাইমচরে কেউ কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তে কয়েক গ্রাম প্লাবিত হয়ে যায়।

হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, আকস্মিক ঘটনায় সবাই হতভম্ব। এলজিইডির নির্মিত ব্রিজের গোঁড়ায় বাঁধে যে ভাঙ্গন দেখা দিয়েছে, তা দ্রুত সংস্কার করতে হবে।

সভায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ বাবুল আক্তার, মন্ত্রীর স্থানীয় প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহসহ সংশ্লিষ্ট আরো অনেকে অংশ নেন।

করেসপন্ডেট, ৬ আগস্ট ২০২০