Home / সারাদেশ / শপথ শেষে প্রধানমন্ত্রীকে পা ছুঁয়ে সালাম করলেন সস্ত্রীক সাক্কু
শপথ শেষে সস্ত্রীক প্রধানমন্ত্রীকে পা ছুঁয়ে সালাম করলেন সাক্কু

শপথ শেষে প্রধানমন্ত্রীকে পা ছুঁয়ে সালাম করলেন সস্ত্রীক সাক্কু

দ্বিতীয়বার কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ গ্রহণ করলেন বিএনপি নেতা মনিরুর হক সাক্কু। প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ পর্ব শেষে তিনি ও তাঁর স্ত্রী প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালামও করেন।

এ সময় সাক্কু জানান, প্রধানমন্ত্রী তাঁকে সম্মান করেছেন, এ কারণে তিনিও তাকে সম্মান করেছেন।

গত ৩০ মার্চের ভোটে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারান সাক্কু। দুই মাসের বেশি সময় পর বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নিতে যান তিনি।

এ প্রসঙ্গে সাক্কু বলেন, ‘তার ৭০ বছর বয়স। তিনি একজন সিনিয়র লোক। তিনি প্রধানমন্ত্রী। আল্লাহ তাকে সম্মান দিয়েছেন, এ কারণেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি আমাকে সম্মান করেছেন, এ কারণে আমিও তাকে সম্মান করেছি। ’

প্রধানমন্ত্রী শপথের পর কী বলেছেন, জানতে চাইলে সাক্কু বলেন, “আজকে শপথ গ্রহণের পর তিনি আমাকে অনেক উপদেশ দিয়েছেন, সুন্দরভাবে কাজ করতে বলেছেন। বলেছেন, ‘আমি কাজ করাতে চাই, এখানে কোনো দল নাই’। ”

সাক্কু প্রথম মেয়র হন ২০১২ সালে। আওয়ামী লীগ নেতা আফজল খানকে হারিয়েই সে সময় তিনি জনপ্রতিনিধি হন। এরপর পাঁচ বছরে তিনি কুমিল্লায় বেশ কিছু উন্নয়ন কর্মকাণ্ড করেন। তবে বেশ কিছু প্রকল্প মেয়াদকালে শেষ করতে পারেননি তিনি।

প্রধানমন্ত্রী কী বলেছেন, জানতে চাইলে সাক্কু বলেন, ‘তিনি বলেছেন, তুমি কাজ কর, আমার সব সহযোগিতা পাবে। ’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনও এ সময় উপস্থিত ছিলেন। আরও ছিলেন সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিন টিটলিও। তিনিও তার স্বামীর মত প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১০:১০ পিএম, ১১ মে ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply