Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / শনিবার ফরিদগঞ্জে স্থাপিত হচ্ছে করোনা পরীক্ষার বুথ
faridganj-health-complex

শনিবার ফরিদগঞ্জে স্থাপিত হচ্ছে করোনা পরীক্ষার বুথ

ফরিদগঞ্জের কৃতি সন্তান ভুমি মন্ত্রনালয়ের মাননীয় সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন,‘পুরো বিশ্ব বাড়ছে করোনায় আক্রান্ত। আমরা আমাদের স্বল্প ব্যবস্থার মধ্যে দিয়ে এর মোকাবেলা করে চলেছি। চিকিৎসকরা ইতিমধ্যেই করোনা মোকাবেলা করতে গিয়ে প্রাণ দিয়েছেন। এর মধ্যে রয়েছেন প্রশাসনিক কর্মকর্তা, পুলিশ এবং সাংবাদিকরা সকলেই নিজ নিজ কর্মক্ষেত্রে কাজ করে চলছেন। এরপরও আমাদের আরো বেশি সচেতন হতে হবে।’

১৬ মে শনিবার ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এটি স্থাপন হবে। এরপর চাঁদপুর সদর হাসপাতালেও একই রকম আরেকটি বুথ স্থাপিত হবে। এই জন্য আমি ফরিদগঞ্জ এসে স্থানটি দেখে গেলাম। আমার বিশ্বাস এই বুথটি স্থাপিত হলে চিকিৎসক এবং রোগী উভয়ই উপকৃত হবে।

তিনি আরো বলেন,বিশেষ করে চিকিৎসকদের। নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে সেবার মাধ্যমে জনগণতে আরো সচেতন করে তুলতে চিকিৎসকদের আরো প্রত্যয়ী হতে হবে। আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করে আমেরিকা প্রবাসী ফরিদগঞ্জের পাইকপাড়া সন্তান সাজ্জাদ রশিদকে রাজি করাতে সমর্থ হয়েছি ফরিদগঞ্জ হাসপাতালে কোভিড-১৯ রোগী পরীক্ষার জন্য বুথ তৈরি করে দিতে।

১৪ মে বৃহস্পতিবার তিনি ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসলে এসব কথা বলেন।

স্থান পরিদর্শন শেষে তিনি হাসপাতালের বেশ কিছু অংশ ঘুরে দেখেন। এসময় চিকিৎসকদের উৎসাহিত করতে হাততালি দিয়ে তাদেরঅভিনন্দন জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:আশরাফ আহমেদ চৌধুরী, ডা.কামরুল ইসলামসহ হাসপাতালে চিকিৎসকবৃন্দ।

প্রতিবেদক:শিমুল হাসান,১৫ মে ২০২০