Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শত্রুতার আগুনে পুড়লো প্রবাসীর ৩ দোকান
আগুনে

শত্রুতার আগুনে পুড়লো প্রবাসীর ৩ দোকান

সবাই যখন প্রথম রমজানের সেহরি খাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, তখন দাউ দাউ আগুনে পুড়ছে এক প্রবাসীর কষ্টার্জিত অর্থে ঘরা ৩টি দোকান।

হঠাৎ মসজিদের মাইক থেকে ভেসে আসে আগুন লাগার খবর। সদ্য ঘুম থেকে ওঠা গ্রামবাসী বালতি-গামলা নিয়ে ছুটে আসেন ঘটনাস্থলে।

এরপর পাশের ঝিল, পুকুর থেকে পানি দিয়ে এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ৩টি দোকানের দুই তৃতীয়াংশ পুড়ে ছাই।

২৪ মার্চ বৃহস্পতিবার রাত ৩টায় এমনই এক অমানবিক ঘটনা ঘটে চাঁদপুর সদর উপজেলার দক্ষিণ দাসদী শাহী মসজিদের পাশে। শত্রুতার আগুণে পুড়ে যায় প্রবাসীর ৩টি দোকান।

এলাকার প্রত্যক্ষদর্শীরা জানান, আনুমানিক রাত ৩টার দিকে মসজিদের মাইকে আগুনের খবর পান। তখন এলাকার শত শত লোক ছুটে এসে পুকুর, ঝিল থেকে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তারা আরো জানান, দোকানগুলো খালি থাকায় বড় ধরনের ক্ষয়ক্ষতি কিংবা প্রাণহানি থেকে রক্ষা পাওয়া গেছে। তবে ধারণা করা হচ্ছে কেউ শত্রুতাবশত দোকানগুলোতে আগুন লাগিয়েছে। তবে যে বা যারা এই ঘটনাটি ঘটিয়েছে তাদের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত।

ক্ষতিগ্রস্ত প্রবাসী আলমাছ জমাদারের স্ত্রী ফাতেমা বেগম জানান, বৃহস্পতিবার দিনগত রাতে প্রথম রমজানের সেহরি খেতে উঠেন তিনি। এ সময় হঠাৎ করে মসজিদের মাইকে আগুন লাগার খবর পান। বাড়ির পাশে মসজিদ হওয়ায় বাইরে এসে দেখেন তারই ৩টি দোকান আগুনে পুড়ছে। কে বা কারা শত্রুতা করে দোকানে আগুন দিয়েছে তা তিনি এখন নিশ্চিত নন।

ফাতেমা বেগম আরো জানান, এক বছর পূর্বে তার স্বামীর কষ্টার্জিত অর্থে তিনি ক্রয়কৃত জমির উপর ৩টি দোকান করেছেন। কিন্তু হঠাৎ করে স্বামী অসুস্থ হয়ে পড়ায় দোকারগুলোর কাজ শেষ করতে পারেন নি। এদিকে বাড়ি এবং দোকান করতে গিয়ে তিনি প্রতিবেশী মুসলিম খানের চক্ষুশীল হয়ে ওঠেন। মুসলিমরা তাকে নানাভাবে হয়রানি এবং হুমকি-ধমকি দিয়ে আসছিল। কিছুদিন আগেও তার ঘরে দরজা ভেঙে কে বা কারা ভিতরে প্রবেশ করা চেষ্টা করে।

এমনসব ঘটনায় আতঙ্কিত ফাতেমা বেগম প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা এবং এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও শাস্তি প্রার্থনা করেছেন। 

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৪ মার্চ ২০২৩