Home / সারাদেশ / লেবাননে বিস্ফোরণে নিহত কুমিল্লার রেজাউলের বাড়িতে শোকের মাতম
লেবাননে বিস্ফোরণে

লেবাননে বিস্ফোরণে নিহত কুমিল্লার রেজাউলের বাড়িতে শোকের মাতম

লেবাননের বৈরুতে বিস্ফোরণের ঘটনায় নিহত বাংলাদেশীদের একজন কুমিল্লার রেজাউল। সে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর গ্রামের মনির শিকদারের ছেলে। পুরো নাম রেজাউল আমিন শিকদার। নিহত রেজাউলের পরিবারে এখন বৈছে প্রিয় সন্তান হারানোর বেদনা। চলছে আহাজারি।

রেজাউল থাকতেন বৈরুতের বন্দর সংলগ্ন ডাউনটাউন এলাকার আলভোর শহরে। কাজ করতেন একটি পেট্রোল পাম্পে। প্রায় চার বছর আগে বৈরুতে নিয়ে যান তার ছোট ভাই মাহবুব শিকদার কেও। মাহাবুব আলাইয়া এলাকায় থেকে পেট্রোল পাম্পে চাকরি করেন।

রেজাউলের মামা ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার রাজিসার গ্রামের জসিমউদ্দীনও বৈরুতে থাকেন। জসিমউদ্দিন বুধবার গভীর রাতে বৈরুত থেকে ফোন করে রেজাউলের মৃত্যুর বিষয়টি জানান। কৃষক পরিবারের সন্তান রেজাউল দীর্ঘদিন প্রবাসে থেকে উপার্জিত অর্থ দিয়ে বাড়িতে পাকা ঘর তৈরি করেন। দুই বোন তিশা আক্তার ও লিমা আক্তারকে বিয়ে দেন।

এদিকে রেজাউলের চাচাতো ভাই সেলিম শিকদার জানান, বন্দর এলাকা থেকে দূরে অবস্থানের কারণে অক্ষত থেকে যায় ছোট ভাই মাহবুব শিকদার। বড় ভাইয়ের অকাল মৃত্যুতে বৈরুতের বাসায় বার বার মূর্ছা যাচ্ছিলেন ভাই মাহবুব ।

রেজাউলের পিতা মনির শিকদার জানান, নিহত রেজাউলের বাবা মনির শিকদার তার ছেলের লাশ দ্রুত দেশে আনার ব্যবস্থা করতে সরকারের নিকট দাবি জানান। তিনি জানান, বিস্ফোরণে রেজাউলের আরেক মামাতো ভাই ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার রাজিসার গ্রামের রাসেলও মারা যান (মামা জসিমউদ্দিনের ভাতিজা)।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল,০৭ আগস্ট ২০২০