Home / জাতীয় / রাজনীতি / হাতির জন্য ওভারব্রিজ তৈরি হবে : পরিকল্পনামন্ত্রী
হাতির জন্য ওভারব্রিজ তৈরি হবে : পরিকল্পনামন্ত্রী

হাতির জন্য ওভারব্রিজ তৈরি হবে : পরিকল্পনামন্ত্রী

দোহাজারী রামু-কক্সবাজার ঘুমদুন রেললাইনের উপর হাতির জন্য আলাদা ওভারব্রিজ তৈরি করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল।

তিনি বলেন, দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার এবং রামু হতে মায়ানমারের কাছে ঘুমদুন রেললাইনের যেসব এলাকা দিয়ে হাতি বেশি চলাচল করে সেসব এলাকায় কিছুক্ষণ পরপর রাস্তার মতো ওভারব্রিজ তৈরি করা হবে। যাকে হাতির দল এপার থেকে ওপার যেতে পারে।

মঙ্গলবার রাজধানী শেরে বাংলা নগরের পরিকল্পনামন্ত্রী নিজ কক্ষে গণমাধ্যমকে এসব কথা বলেন।

অন্যদিকে একনেক বৈঠক শেষে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিডিপি) এর জিডিপি প্রবৃদ্ধি, বাজেট ও প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত বিভিন্ন ব্যক্তেব্যের পরিপ্রেক্ষিতে জানতে চাইলে তিনি বলেন, সিপিডি কখনও ভালো কথা বলে আবার কখনও খারাপ কথা বলে। আমি এটা এনজয় করি। যদি রাজস্ব আর বাজেট সমান হতো তাহলে সিডিপির ব্যক্তব্য দেয়ার খোরাক থাকতো না।

৬৬ শতাংশ প্রকল্প বাস্তবায়ন হলে, ১০০ শতাংশ বলা হয়- সিপিডির এমন অভিযোগের ভিত্তিতে তিনি বলেন, ৬৬ শতাংশ কাজ শেষে কখন শতভাগ শেষ বলা হয় না। এটা ঠিক নয়। প্রকল্প হয়ত শেষ করা হয়। যত শতাংশ শেষ করা ততই বলা হয়। এমন একটি প্রমাণও তারা দেখাতে পারবেন না।

মঙ্গলবার একনেক বৈঠকে কক্সবাজার থেকে মায়ানমারের সীমান্ত পর্যন্ত রেলওয়ে লাইন নির্মাণ প্রকল্পসহ ১৮ হাজার ৬৫৭ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৮ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। (বাংলামেইল)