Home / চাঁদপুর / ৩০ লাখ প্রাণের দামে কেনা আমাদের স্বাধীনতা : চাঁদপুরের বিজয় উৎসবে পৌর মেয়র
৩০ লাখ প্রাণের দামে কেনা আমাদের স্বাধীনতা : চাঁদপুরের বিজয় উৎসবে পৌর মেয়র

৩০ লাখ প্রাণের দামে কেনা আমাদের স্বাধীনতা : চাঁদপুরের বিজয় উৎসবে পৌর মেয়র

চাঁদপুরের পুরণাবাজার মধুসূূদন উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় উৎসবের ৯ম দিনের কার্যক্রম শনিবার অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিনের ন্যায় শনিবার সন্ধা ৬টায় থেকে রাত ১০ টা পর্যন্ত বিজয় উৎসব মঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৬টায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজয় উৎসব স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের বিজয় উৎসব বা বিজয় মেলা করার পেছনে আমাদের একটা উদ্দেশ্য আছে।

এই উৎসব করার উদ্দেশ্য হলো নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরা। যাতে করে আমাদের সন্তাররা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে।

তিনি বলেন, আমাদের এই ৩০ লাখ প্রাণের দামে কেনা স্বাধীনতার মূল্য অনেক বেশী। পৃথীবির অনেক জাতি আছে যারা গর্বিত না। তাদের গর্ব করার মতো কিছু নেই। অথচ বাঙ্গালী জাতি হিসেবে আমাদের গর্ব করার মতো অনেক কিছু আছে। বিশ্বে আমরাই একমাত্র জাতি যারা ভাষার জন্য এবং মাটির জন্য জীবন দিয়েছি।’

উৎসব উদযাপন স্টেয়ারিং কমিটির মাহাসচিব রাধা গোবিন্দ ঘোষের সভাপতিত্বে ও উৎসব উদযাপন পরিষদের সভাপতি ব্যাংকার মজিবুর রহমান এবং স্মৃতিচারণ উপ-কমিটির সদস্য সচিব মুক্তিযোদ্ধা ছানাউল্লা মিয়ার পরিচালনায় প্রধান স্মৃতিচারকের বক্তব্য রাখেন শহীদ পরিবারের সদস্য ও জেলা ন্যাপ সভাপতি আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী, বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধের শহীদ জাবেদের ছোট বোন ফাতেমা বেগম মনি, শহীদ পরিবারের সদস্য ও চান্দ্রা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খান জাহান আলী পাটোয়ারী।

এসময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারি কমান্ডার নেছার উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, মাঠ ও মঞ্চের আহ্বায়ক ও চতুরঙ্গের মহাসচিব হারুন আল রশীদ, সম্মিলিত সাস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, সম্মিলিত সাস্কৃতিক চর্চা কেন্দ্রের সদস্য্য সচিব ইয়াহিয়া কিরণ, বর্নচোরা নাট্যগোষ্ঠ্যির সাধারণ সম্পাদক ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরী, অনন্যা নাট্যগোষ্ঠ্যির সাধারণ সম্পাদক মৃনাল সরকার, পুরাণবাজার বিজয় উৎসব স্টেয়ারিং কমিটির যুগ্ম মহা-সচিব মমতাজ উদ্দিন মন্টু গাজি, সদস্য ফয়েজ আহমেদ মন্টু, উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিকসহ বিভিন্ন সাংস্কৃতি ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 ।। আপডেট : ০৭:০০ এএম, ১০ জানুয়ারি ২০১৫, রোববার
ডিএইচ