Home / খেলাধুলা / লম্বা বিশ্রামে মাশরাফি

লম্বা বিশ্রামে মাশরাফি

‎Monday, ‎20 ‎July, ‎2015  01:51:03 AM

চাঁদপুর টাইমস ক্রিড়া ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ শেষ হয়ে যাওয়ার পর চলতি বছরে আর কোনো ওয়ানডে অথবা টি২০ ম্যাচ নেই বাংলাদেশের। রঙিন পোশাকে বাংলাদেশ পরের ম্যাচ খেলবে আগামী বছরের শুরুতে, জিম্বাবুয়ের বিপক্ষে। ক্রিকেট থেকে আপাতত তাই বড়সড় বিশ্রাম পাচ্ছেন রঙিন পোশাকে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গত বছরের শেষাংশ থেকেই ব্যস্ত সূচি ছিল বাংলাদেশের ক্রিকেটের। ব্যর্থ একটি ওয়েস্ট ইন্ডিজ সফরের পর জিম্বাবুয়ের বিপক্ষে ১৪’র নভেম্বরের সেই সিরিজ দিয়ে জয়ের ধারায়ও ফিরেছিল বাংলাদেশ, যা অব্যাহত আছে এখনও। আর এর পিছনে মূল কারিগর ওয়ানডে ও টি২০ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশের ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে স্বাভাবিকভাবেই ব্যস্ত থাকতে হয়েছে তাকেও। হাঁটুর ইনজুরির কারণে সাতবার চিকিৎসকের ছুঁড়ির নিচে যাওয়া মাশরাফির জন্য সময়টা তাই ছিল বেশ কঠিনও, যদিও বিচক্ষণতা আর দক্ষতায় অত্যন্ত সফলভাবেই কাটিয়েছেন এই সময়। চলতি বছর বাংলাদেশ সফরে আসবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সফরে শুঢু ২টি টেস্ট ম্যাচ খেল্বে অসিরা। ইতিমধ্যে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেওয়া মাশরাফি তাই দর্শক হয়েই দেখবেন বাংলাদেশ-অস্ট্রেলিয়া লড়াই। এই সময়ে বিশ্রাম নিয়ে নিজেকে আরও ভালোভাবে তৈরি করে নিতে চান নড়াইল এক্সপ্রেস।

ঘরোয়া ক্রিকেট বাদে আগামী সাত মাস কোনো প্রতিযোগিতামূলক খেলা নেই মাশরাফির। এই সাত মাস তাই বিশ্রামেই থাকতে চান বাংলাদেশের সবচেয়ে সফল এই অধিনায়ক। আগামী বছরের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে রঙিন পোশাকে মাঠে নামার আগে মাশরাফি নিজেকে আরও ভালোভাবে প্রস্তুতও করে তুলতে চান। ক্রিকেট থেকে আপাতদৃষ্টিতে দূরে থাকলেও নিয়মিত অনুশীলন চালিয়ে যাবেন বলে জানালেন ক্রিকেট অন্তপ্রাণ মাশরাফি, ‘আমি অবশ্যই ট্রেনিং চালিয়ে যাব। চোটে পড়ার পর থেকে সারা বছর আমি একা ট্রেনিং করি। বাইরে অনেক কোচ আছে, ট্রেনার আছে, সেভাবে সেট করব। তাছাড়া আমি নিজেও জানি,আমাকে কিভাবে যত্ন নিতে হবে।’

এদিকে ভারত সিরিজের প্রাক্বালে বাসের ধাক্কায় রিকশা থেকে পড়ে হালকা চোটের শিকার হতে হয়েছিল তাকে। ঝুঁকি নিয়ে সেই সিরিজে খেললেও এখনও দুর্ঘটনার কিছু প্রতিক্রিয়া রয়ে গেছে বলে সংবাদমাধ্যমকে জানালেন মাশরাফি, ‘ভারত সিরিজের আগে দুর্ঘটনায় পড়ায় আমার ফিটনেস বা রিদমে একটু সমস্যা হয়ে যায়। প্রায় ১৪ দিন আমি কোনো অনুশীলন করতে পারিনি। এখনও আমি তার ধাক্কা বয়ে বেড়াচ্ছি।’ (বিডিক্রিকেট টিম)