Home / উপজেলা সংবাদ / লন্ডন প্রবাসীর উপর হামলা, বিদেশী টাকা লুটে নেয়ার অভিযোগ
প্রবাসীর

লন্ডন প্রবাসীর উপর হামলা, বিদেশী টাকা লুটে নেয়ার অভিযোগ

কচুয়া উপজেলার সেঙ্গুয়া গ্রামের লন্ডন প্রবাসী মাহফুজুর রহমানের উপর হামলা করে বিদেশী টাকা (পাউন্ড) ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

২৮ নভেম্বর সোমবার দুপুরে সেঙ্গুয়া দক্ষিন রাস্তার জনৈক জীবন মিয়ার দোকানের সামনে এ হামলা ও বিদেশী পাউন্ড লুটে নেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় হামলার শিকার মাহফুজুর রহমান মজুমদারের ছোট ভাই মো. মাহবুবুর রহমান মজমুদার বাদী হয়ে সেঙ্গুয়া এলাকার আক্তার হোসেন,সুমন ও হারুনুর রশিদকে অভিযুক্ত করে কচুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদীর লিখিত অভিযোগ ও স্থানীয় এলাকা সূত্রে জানা গেছে, উপজেলার সেঙ্গুয়া গ্রামের অধিবাসী লন্ডন প্রবাসী মো. মাহফুজুর রহমান মজুমদার গত ২৪ নভেম্বর লন্ডন থেকে বাংলাদেশে আসেন। ২দিন ঢাকায় অবস্থানের পর ২৭ নভেম্বর ররিবার রাতে নিজ বাড়ি সেঙ্গুয়া গ্রামে তাঁর মাকে দেখতে আসেন। পরদিন সোমবার দুপুরে বাড়ি থেকে বের হয়। এসময় একই এলাকার উশৃঙ্খল যুবক আকতার হোসেন,সুমন ও হারুনুর রশিদ, লন্ডন প্রবাসী মাহফুজুর রহমান মজুমদারকে একা পেয়ে প্রকাশ্যে দিবালোকে দেশীয় হাতুরী দিয়ে অতর্কিত হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে এবং তার সাথে থাকা লন্ডনী টাকা ৩ হাজার পাউন্ড জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। তার ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে লন্ডন প্রবাসী রেমিটেন্স যোদ্ধা মাহফুজুর রহমান মজুমদারের উপর হামলা ও মারধরের ঘটনায় হামলাকারীদের দ্রুত আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ভূক্তভোগীর পরিবার ও সচেতন এলাকাবাসী।

কচুয়া থানার ওসি মো. ইব্রাহিম খলিল বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া প্রতিনিধি, ২৮ নভেম্বর ২০২২