Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে বিষ্ণুপুরে মানববন্ধন
রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে বিষ্ণুপুরে মানববন্ধন

রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে বিষ্ণুপুরে মানববন্ধন

মিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গা মুসলিম, শিশু গণহত্যা, ধর্ষণ ও নির্যাতন নিপীড়ন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে চাঁদপুরের বিষ্ণুপুর ইউনিয়নের মুসল্লীরা।

১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে প্রায় তিন শতাধিক মুসল্লির অংশগ্রহণে এ মানববন্ধন পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামীম, বিষ্ণুপুর সুন্নী ওলামা সংগঠনের নেতা আলহাজ হাফেজ হারুনুর রশিদ, মোঃ আবু বক্কর বিন ফারুক, মৌলভী রফিকুল ইসলাম, মাওলানা আবু সুফিয়ান, হাফেজ মাওলানা কাউছার আহমদ চাঁদপুরী, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা আঃ কাদির, মাওলানা আঃ মান্নান, হাফেজ মাওলান সাদেকুল ইসলাম, মাওলানা জাকির হোসেন, মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা মোস্তফা কামাল, মাওলানা আল-আমিন, মাওলানা আবুল হোসেন, মাওলানা বিল্লাল হোসেন, হাফেজ দেলোয়ার হোসেনসহ স্থানীয় এলাকার মুসল্লি ও বিভিন্ন মহলের ব্যাক্তিবর্গসহ প্রায় ৩ শতাধিক লোক মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা রোহিঙ্গা মুসলিম নির্যাতনের প্রতিবাদ জানিয়ে বিভিন্ন দাবি তুলে ধরেন।

তারা বলেন, বাংলাদেশ সরকার মায়ানমারের মুসলিম গনহত্যা বন্ধে চাপ প্রয়োগ করতে হবে। জাতিসংঘ শান্তি রক্ষায় মিশন মায়ানমারে পাঠাতে হবে। ও আই সি ও মুসলিম বিশ্ব এক হয়ে পদক্ষেপ নিতে হবে। এবং রোহিঙ্গা মুসলমানদের আরাকানেই বসবাসের উপযোগী করে দিতে হবে।

বিক্ষোভ সমাবেশ শেষে স্থানীয় যুবকরা মায়নমারের সরকার ওংচং সূচীর প্রতিকৃতিতে আগুন জ্বালিয়ে প্রতিবাদ সমাবেশ সমাপ্ত করেন।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ৭: ২০ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply