Home / উপজেলা সংবাদ / কচুয়া / রুমনের নেতৃত্বে কচুয়ায় জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রম

রুমনের নেতৃত্বে কচুয়ায় জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রম

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) :  আপডেট: ০৭:৩০ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০১৫, মঙ্গলবার

জাতীয় পার্টি বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাথে সমন্বয় করে দেশের রাজনীতিতে প্রতিভাত হয়ে উঠেছে। এ দলটি সংসদে বর্তমানে বিরোধী দলের ভূমিকা পালন করছে। বিশেষ করে জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লী বন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ টানা ৯ বছর শাসনামলে সারাদেশে ব্যাপক উন্নয়ন করে সাধারণ মানুুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন।

তৎকালীন জাতীয় পার্টির শাসনামলে চাঁদপুর-১ কচুয়া আসনে ডাঃ একেএম শহীদুল ইসলাম সংসদ সদস্য নির্বাচিত হয়ে কচুয়ায় রাস্তা-ঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা, ডাকবাংলো, বিদ্যুৎ সংযোগসহ বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেন। রাজনৈতিক পালা বদলের এক পর্যায়ে সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান একেএম শহীদুল ইসলাম রাজনীতি থেকে অনেকটা অন্তরালে চলে যান। ফলে মাঝপথে কচুয়ায় অনেকটা ঝিমিয়ে পরে ঐতিহ্যবাহী এ সংগঠনটির রাজনৈতিক কার্যক্রম। একপর্যায়ে অভিবাবক না থাকায় দিশেহারা হয়ে পরে এ সংগঠনের অসংখ্য নেতা কর্মী ও সর্মথকরা।

জানা গেছে, সাবেক সংসদ সদস্য ডা. একেএম শহীদুল ইসলাম এলাকায় না আসায় মোঃ এমদাদুল হক রুমন বিভিন্ন সময় কচুয়া উপজেলা জাতীয় পার্টির ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে আসছেন। বিশেষ করে ঈদ, ধর্মীয় উৎসব ও প্রায় প্রতি সপ্তাহে মোঃ এমদাদুল হক রুমন কচুয়ার ১২টি ইউনিয়ন ও পৌরসভা ও তৃণমূল নেতা কর্মীদের খোঁজখবর নিচ্ছেন। ফলে তৃণমূল পর্যায়ে অনেক নেতাকর্মীর কাছে জনপ্রিয় হয়ে উঠেন তরুণ এ রাজনীতিবিদ।

কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের হরিপুর গ্রামের কৃতী সন্তান মোঃ এমদাদুল হক রুমন ২০১৪ সালের মার্চ মাসে জাতীয় যুব সংহতী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দলীয় একাধিক সুত্রে জানা গেছে, জাতীয় যুব সংহতী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক রুমন, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ্ব রুহুল আমিন চেয়ারম্যান, সদস্য সচিব আঃ রহিম, জাতীয় কৃষক পার্টি কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক মোঃ রুহুল আমিন চৌধুরী, জাতীয় যুবসংহতি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মাইন উদ্দিন মাইনু, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ইদ্রিস আলম কাউন্সিলর, জয়নাল আবদীন, কচুয়া উপজেলার জাতীয় যুব সংহতির আহ্বায়ক জসিম উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ও উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সদস্য এরশাদ মুন্সি ও একাধিক নেতা কর্মী মিলে দলকে শক্তিশালী ও সুসংগঠিত করার চেষ্টা করছে। এক কথায় বলা চলে চাঁদপুর জেলায় কচুয়া উপজেলা জাতীয় পার্টির পূর্বের যেকোন সময়ের চেয়ে অনেক বেশী শক্তিশালী।

নেতা কর্মীরা দাবি করছে কচুয়া উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার, ১শ ১৭টি ওয়ার্ডের মধ্যে প্রায়টিতে ২১ সদস্যবিশিষ্ট ৭৭টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। তন্মধ্যে সাচার ইউনিয়নে ৩টি, পাথৈর ইউনিয়নে ৭টি, বিতারা ইউনিয়নে ৫টি, ৪ ও ৫নং ইউনিয়নে ১৩টি, কচুয়া উঃ ইউনিয়নে ৮টি, কচুয়া পৌরসভায় ৬টি, ৯নং কড়ইয়া ইউনিয়নে ৯টি, গোহট উঃ ইউনিয়নে ৫টি, ১১নং গোহট ইউনিয়নে ৫টি ও আশ্রাফপুর ইউনিয়নে ৮টি কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক রুমন জানান, ‘আগামী দু’এক মাসের মধ্যে বাকি কমিটিগুলো সম্পন্ন করে আগামী সেপ্টেম্বর মাসে জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কচুয়া উপজেলা জাতীয় পার্টির কাউন্সিল হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।’

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি