Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে জেএসসি পরীক্ষা বন্ধ রেখে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন, অতঃপর…
Child Marrige
প্রতীকী ছবি

মতলবে জেএসসি পরীক্ষা বন্ধ রেখে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন, অতঃপর…

চাঁদপুরের মতলব দক্ষিণ থানা পুলিশের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির ছাত্রী মিতু। সোমবার (৬ নভেম্বর) দুপুরে এ বাল্য বিয়েটি বন্ধ করেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন।

জানা যায়, মতলব পৌরসভার ৮নং ওয়ার্ডের মধ্যম দিঘলদী গ্রামের মুজ্জাম্মেল হোসেন সরকারের কন্যা মিতু আক্তারের (১৪) সাথে একই গ্রামের জাহাঙ্গীর বেপারীর ছেলে সুমনের ৬ নভেম্বর বিয়ের দিন ধার্য্য করা হয়। বিয়ের আগের দিন রাতে বর ও কনের বাড়িতে ব্যাপক আনন্দ উৎসবের মধ্য দিয়ে গায়ে হলুদ অনু্িষ্ঠত হয়।

মিতু আক্তার দিঘলদী এম.এ ছাত্তার উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী। বিয়ের কারণে সে জেএসসি পরীক্ষা দিচ্ছে না বলে এলাকাবাসী জানান। সংবাদ পেয়ে মতলব দক্ষিণ থানার অফিসার ইনর্চাজের নির্দেশে এ.এস.আই মোঃ হাসেম সঙ্গীও ফোর্স নিয়ে মেয়ের বাড়িতে গিয়ে বাল্য বিয়েটি বন্ধ করে দেয়।

দিঘলদী এম.এ ছাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন খান জানান এ বিদ্যালয় থেকে ৫৯ জন জেএসসি পরীক্ষর্থীর মধ্যে ৩ জন অংশ গ্রহন করেনি। তন্মোধ্যে ২জন ছেলে ও ১ জন মেয়ে। ছেলে ২ জন অসুস্থাতার কারণে পরীক্ষা দিচ্ছে না। মেয়ের অভিভাবকের সাথে যোগাযোগ করলে পরীক্ষা দিবে বলে জানায়। কি কারনে পরীক্ষা দিবে না সে ব্যাপারে জানায়নি। তবে তার বিয়ের বিষয়ে কেউ অবগত করেনি।

থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কুতুব উদ্দিন জানান, সংবাদ পাওয়া সাথে সাথে পুলিশ পাঠিয়ে বাল্য বিয়েটি বন্ধ করে দেয়া হয়। এ ছাড়া বাল্য বিয়ে দেওয়া দ-নীয় অপরাধ এবং এর কুফল সম্পর্কে সবাইকে অবহিত করা হয়।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপআপডেট, বাংলাদেশ ১০:১৩ পিএম, ৬ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply