Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘রাজনীতি ভোগ বা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য’
রাজনীতি

‘রাজনীতি ভোগ বা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য’

১২ ইউনিয়ন ও পৌরসভার নেতাকর্মীদের ভালোবাসায় হাজীগঞ্জে ফুলে ফুলে সিক্ত মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকায় পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে শনিবার ২০ জানুয়ারি ২০২৪ বিকাল ৩ টায় হাজীগঞ্জ বাজারে বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে হাজীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার ১২টি ওয়ার্ডের নেতাকর্মীর ভালোবাসায় সিক্ত মেজর রফিকুল ইসলাম বীর উত্তম। এ সময় তিনি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য, দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে সবার উদ্দেশ্যে বক্তব্য দেন।

তিনি বলেন, প্রথম যখন সংসদ সদস্য ও মন্ত্রী হলাম, তখন ভাবলাম আমি শক্তিশালী একজন মানুষ। কিন্তু, না আমি শক্তিশালী মানুষ নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আর আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আপনাদের সেবা করতে হবে। কারণ, সংসদ সদস্যের কাজ হচ্ছে, তার সংসদীয় এলাকায় কাউকে বিভাজন না করে দল-মত নির্বিশেষ একত্রিত হয়ে উন্নয়ন এবং মানুষের মঙ্গলে কাজ করা।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, শুধু রাজনীতি করলে হবে না, মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের দুঃখ কষ্ট লাগবে কাজ করতে হবে। আপনি-আমি যদি একজনের মধ্যেও হাসি ফোটাতে পারি, তাহলেই সার্থক। রাজনীতি ভোগ বা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য। তাই, আপনার পাশে ঘরের মানুষের খোঁজ-খবর নিতে হবে। প্রত্যেকটি মানুষের অংশিদার হয়ে মানুষের কল্যানে কাজ করতে হবে।

উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহাম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের যৌথ উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করা হয়।

সংবর্ধনা বিশেষ অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ উপস্থিত ছিলেন। এর আগে অনুষ্ঠানের শুরুতেই, বক্তব্যের মধ্যে এবং বক্তব্য শেষে সংবর্ধিত অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমকে ফুলেল সংবর্ধনা করেন দলীয় নেতৃবৃন্দ, সংগঠন, প্রতিষ্ঠানসহ শ্রেণি-পেশার লোকজন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ স্বপন।

এসময় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগ নেতা ইকবালুজ্জামান ফারুক, অধ্যাপক স্বপন কুমার পাল, আলহাজ¦ মো. সেলিম, মো. সেলিম মিয়া, সত্যব্রত ভদ্র মিঠুন, মুন্সী মোহাম্মদ মনিরসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়াম লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফরিদুল ইসলাম, পৌর সেচ্ছাসেবক লীগের আহবায়ক রাজন চন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ হোসাইনের নেতৃত্বে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপিকে ফুলের তোড়া দিচ্ছেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২০ জানুয়ারি ২০২৪