Home / কৃষি ও গবাদি / ‘রমজানে চাঁদপুরের বাজারগুলিতে মোবাইল কোর্ট থাকবে’
‘রমজানে চাঁদপুরের বাজারগুলিতে মোবাইল কোর্ট থাকবে’

‘রমজানে চাঁদপুরের বাজারগুলিতে মোবাইল কোর্ট থাকবে’

আসন্ন রমজান উপলক্ষে চাঁদপুর  জেলা বাজার উপদেষ্টা কমিটির জরুরী সভা রোববার  (২২ মে ) বিকেল ৩টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে ।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহাদাত হোসেন ।

মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে । হোটেল রেঁস্তোরা বন্ধ  রাখতে হবে এবং উন্নত করতে হবে ।  রেঁস্তোরার শ্রমিকদের প্রশিক্ষণ এবং ড্রেসের ব্যবস্থা করতে হবে ।

তিনি আরো বলেন, রমজানে কোন অবস্থাতেই দ্রব্যমূল্য বাড়ানো যাবে না । বিশেষ করে ভোজ্য তৈল, ছোলা, পিয়াঁজ, চিনি ও আটার দামের ব্যাপারে পাইকারী বিক্রেতাদের কাছ থেকে প্রতিনিয়ত তথ্য সংগ্রহ করা হবে। দামের বিষয়টি মনিটরিং জোরদার করা হবে । দ্রব্যমূল্য তালিকা টাঙ্গিয়ে রাখতে হবে। এ ব্যাপারে প্রশাসনের তরফ থেকে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হবে । প্রতিটি বাজারে  মোবাইল কোর্ট চালানো হবে । এ জন্য ব্যবসায়ীদের সহযোগিতা চাই । ব্যবসায়ীরা নৈতিক অবস্থান থেকে দূঢ় প্রত্যয় নিয়ে সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ করছি।

বিশেষ করে ভেজাল দ্রব্য এবং ভেজাল সেমাই’র বিরুদ্ধে সাড়াঁশি  অভিযান চালানো হবে ।

সভায় ব্যবসায়ীরাও রমজান মাসে বাজার স্থিতিশীল রাখতে প্রশাসনকে সার্বিক  সহযোগিতার আশ্বাস দেন । সভায় এ ছাড়াও জেলার বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিগন উপস্থিত ছিলেন ।

জেলা মাকেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ ওয়ালি উল্লাহ অলি, চাঁদপুর চেম্বারের সহসভাপতি তমাল কুমার ঘোষ, চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী,চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী,চিনি ব্যবসায়ী প্রতিনিধি গোপাল বাবু, বেকারী মালিক সমিতির প্রতিনিধি বি এম হারুন, পালবাজার ব্যবসায়ী প্রতিনিধি শামছুল হক পাটওয়ারী  ।

:  আপডেট, বাংলাদেশ সময় ১:0৮ এএম,  ২৩ মে  ২০১৬, সোমবার

ডিএইচ