Home / চাঁদপুর / রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর শহর ছাত্রশিবিরের র‌্যালি
রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর শহর ছাত্রশিবিরের র‌্যালি

রমজানকে স্বাগত জানিয়ে চাঁদপুর শহর ছাত্রশিবিরের র‌্যালি

পবিত্র মাহে রমজানকে স্বাগত এবং রমজানের পবিত্রতা রক্ষার দাবি ও সর্বস্তরে কোরানের সমাজ গঠনের আহব্বান জানিয়ে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চাঁদপুর শহর শাখার উদ্যোগে সোমবার (৬ জুন) সকালে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ হয়েছে।

র‌্যালিটি শহরের নতুনবাজার থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যালি শেষে সমাবেশে ছাত্রশিবির নেতৃবৃন্দ বলেন, ‘রোজা এমন একটি ইবাদাত যার মধ্যে কোন রিয়া নেই। রোজার প্রতিদান স্বয়ং আল্লাহ দিবেন। ইবনে মাজাহতে আবু হুরায়রা (রাঃ) হতে বর্ণিত, রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন, আল্লাহ বলেছেন- ‘আসসাওমু লী ওয়া আনা আযযীবিহী’ অর্থাৎ রোজা আমার জন্য আর এর প্রতিদান আমিই দিব।’

‘প্রত্যেক ইবাদতের মধ্যে রিয়া বা লোক দেখানো বা লৌকিকতার সম্ভাবনা রয়েছে কিন্তু রোজার মধ্যে এর সম্ভাবনা নেই। পত্রি মাহে রমজান আমাদের জীবনে ত্যাগের বার্তা নিয়ে আসে। সমাজ ও রাষ্ট্রে ইসলামী আদর্শ তথা ইসলামী সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়। এ রমজানকে মুমিন জীবনের পাথেয় হিসাবে গ্রহণ করে এর পবিত্রতা ও মর্যাদা রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। রমজানে দিনের বেলায় হোটেল রেস্তোরাঁ এবং সকল প্রকার অশ্লিলতা ও বেহায়াপনা রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করতে হবে।’

রমজানকে কোরআন নাজিলের মাস উল্লেখ করে নেতৃবৃন্দ এ পবিত্র মাহে রমজানে সকলকে নৈতিক ও আদর্শিক শিক্ষা গ্রহণের মাধ্যমে আল-কোরআন ও আল-হাদিসের সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহব্বান জানান।

তারা পবিত্র মাহে-রমজান মাসে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের আটক নেতৃবৃন্দকে এই মহান মাসে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহব্বান জানান। সকল প্রকার নির্যাতন বন্ধ করে বাংলাদেশে স্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য সরকারকে গণতান্ত্রিক পথে ফিরে আসার আহব্বান জানন।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট, বাংলাদেশ সময় ০২:২০ পিএম, ৬ জুন ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply