Home / চাঁদপুর / রফরফ লঞ্চে ছিনতাইয়ের চেষ্টা আটক ২
রফরফ লঞ্চে ছিনতাইয়ের চেষ্টা আটক ২

রফরফ লঞ্চে ছিনতাইয়ের চেষ্টা আটক ২

আশিক বিন রহিম ও শরীফুল ইসলাম:

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ এমভি রফরফ যাত্রীদের কাছ থেকে সেনা সদস্য পরিচয় দিয়ে ছিনতাইয়ের চেষ্টাকালে রিভলবারসহ দুই যুককে আটক করে পুলিশে দিয়েছে সাধারণ যাত্রীরা।

১৩ মে বুধবার  সকালে লঞ্চযাত্রীদের সহায়তায় তাদের আটক করা হয়। আটককৃত দু’যুবক  ভোলা জেলার এনামুল হকের ছেলে ইসমাইল হক (১৯) ও কিশোরগঞ্জ জেলার বাচ্চু মিয়ার ছেলে আজিজুল হক (১৮)।

লঞ্চ যাত্রীরা জানায়, ওই দুই যুবক সেনা সদস্যের পরিচয় দিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে যাত্রীদের কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করছিল।

এম ভি রফরফ লঞ্চের মালিকপক্ষের প্রতিনিধি মো. বিপ্লব সরকার ‘চাঁদপুর টাইমসকে’ জানান, প্রতিদিনের ন্যয় রাত সাড়ে ১১টায় চাঁদপুরের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে আসে যাত্রীবাহী লঞ্চ এমভি রফরফ। লঞ্চটি ভোরবেলায় চাঁদপুর ঘাটের কাছাকাছি এলে তিনতলার একটি কেবিনের সামনে  দু’যুবক যাত্রীদের কাছ থেকে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাইয়ের চেষ্টাকালে যাত্রীরা মিলে তাদের আটক করে।’

এসময় তাদের দেহ ও ব্যাগ তল্লাশি করে একটি রিভলবার পাওয়া যায়। পরে সকাল সাড়ে ৭টার দিকে লঞ্চ স্টাফ ও যাত্রীদের সহযোগিতা তাদেরকে নৌ পুলিশের কাছে সোপর্দ করা হয়।

চাঁদপুর নৌ পুলিশের পরিদর্শক আবুল হোসেন চাঁদপুর টাইমসকে জানায়, চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাওয়া এমভি রফরফ-২ লঞ্চের ৩য় তলা থেকে বুধবার সকালে ‘ইচলী লঞ্চ টার্মিনালে’ যাওয়ার সময় লঞ্চ থেকে তাদের আটক করা হয়েছে।  তবে এই ঘটনায় তাদের কাছে যে রিভলবার ছিল তা অকেজো ও তাতে গুলি ছিল না। তাদের কাছ থেকে পাওয়া সেনা সদস্যদের ভুয়া আইডি কার্ড ও ছবি জব্দ করা হয়েছে।’

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/ ডিএইচ-2015