Home / বিনোদন / ‘যৌথ প্রতারণাতে’ যুক্ত হতে চাই না : অপু বিশ্বাস
‘যৌথ প্রতারণাতে’ যুক্ত হতে চাই না : অপু বিশ্বাস

‘যৌথ প্রতারণাতে’ যুক্ত হতে চাই না : অপু বিশ্বাস

‘বাংলাদেশের মানুষ অনেক আবেগী। বিশ্বাস করতে ভালোবাসে। এই বিশ্বাসে যেন কোনো আঘাত না আসে।

আমাদের দেশের পক্ষে যাঁরা যৌথ প্রযোজনায় মুখ্য ভূমিকা রাখছেন, তাঁদের কাছে আমার আবেদন থাকবে, আপনারা সাধারণ মানুষের বিশ্বাস ভঙ্গ করবেন না। কারণ যাঁরা যৌথ প্রযোজনার ছবি হলে গিয়ে দেখছেন, তাঁরা প্রতারিত হলে পরে ক্ষতি হবে আমাদেরই,’ যৌথ প্রযোজনার ছবি নিয়ে কথা বলতে গিয়ে এভাবেই নিজের প্রতিক্রিয়া জানান ঢালিউডের শীর্ষস্থানীয় নায়িকা অপু বিশ্বাস।

অপু আরো বলেন, ‘আমরা ভাষা এনেছি রক্ত দিয়ে, দেশ স্বাধীন করেছি রক্ত দিয়ে। সবই কিন্তু নিজেদের কৃষ্টিকালচারের জন্য। কলকাতা আর আমাদের আলাদা আলাদা কালচার। আমরা সব দেশের কালচারকে সম্মান করি। এখন যৌথ প্রযোজনার নামে কেউই যেন আমাদের কালচার ভাঙতে না পারে। দর্শকরাও হলে আমাদের কালচারই দেখতে চায়। মিক্স কালচারের যৌথ ছবি বাংলাদেশের দর্শক দেখবে না।’

যৌথ প্রযোজনার ছবিতে যে ভাষা ব্যবহার করা হয়, তা আমাদের ভাষা নয় বলে অভিযোগ করে তিনি বলেন, ‘আর কলকাতা বা পৃথিবীর যে যেখানে বাংলা ভাষায় কথা বলে তারা বাংলাদেশের ভাষার ধরনকে আইকন মনে করে। এখন আমাদের ছবিতে যদি আরেক দেশের বাংলা ভাষা ব্যবহার করা হয়, তবে বিশ্বের মানুষ বিভ্রান্ত হবেন। ভাষার জন্য যাঁরা যুদ্ধ করেছেন, রক্ত দিয়েছেন— তাঁরা যদি আমাদের যৌথ প্রযোজনার ছবি দেখতেন, তাহলে হাসাহাসি করতেন।’

নিজে কেন যৌথ প্রযোজনার ছবিতে কাজ করছেন না, এ প্রশ্নের জবাবে অপু বলেন, ‘আমার কাছে যে কটা ছবির প্রস্তাব এসেছে, সেগুলো ধামাচাপার যৌথ প্রযোজনার ছবি মনে হয়েছে। আমি যৌথ প্রতারণার সঙ্গে যুক্ত হতে চাই না। যদি সঠিক কোনো যৌথ প্রযোজনার ছবিতে কাজের প্রস্তাব আসে, তাহলে অবশ্যই করব।’ যৌথ প্রযোজনার ছবিতে সঠিকভাবে নিয়মনীতি মেনে চলা হয় না বলে অভিযোগ অপুর।

যৌথ প্রযোজনার ছবিতে কাজ করার একটা প্রতিযোগিতা শুরু হয়েছে বলেও মনে হয়েছে অপু বিশ্বাসের। বিষয়টি নিয়ে তিনি একরকম বিরক্তও বটে, ‘এত পাগল হওয়ার কিছু নেই। কলকাতার যে সময় অবস্থা ভালো ছিল, তখন তারা আমাদের সঙ্গে কাজ করতে আসেনি। এখন তারা বাধ্য হয়ে আমাদের সঙ্গে কাজ করছে। বাংলা ছবির জন্য বিশ্বের সবচেয়ে বড় বাজার বাংলাদেশেই। যে কারণে যাঁরা এই ভাষার ছবি নির্মাণ করেন, তাঁরা আমাদের বাজারটাই ধরতে চাইছেন’, এমনই ভাষ্য তাঁর।

নায়ক শাকিব খান যৌথ প্রযোজনার ছবিতে কাজ করছেন, এ বিষয়টি তিনি আগে জানতেন না, সম্প্রতি জেনেছেন। প্রতিক্রিয়ায় অপু বলেন, ‘চুক্তির বিষয়টা জেনেছি। আমি তাঁকে অনেকদিন থেকেই চিনি, জানি। আমার বিশ্বাস তিনি যদি যৌথ প্রযোজনার ছবিতে কাজ করে থাকেন, সেখানে কোনো প্রতারণা হতে দেবেন না।.(এনটিভি)