Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / যারা সংবিধান মানে না, নির্বাচন মানেনা তারা দেশদ্রোহী : মায়া চৌধুরী
সংবিধান

যারা সংবিধান মানে না, নির্বাচন মানেনা তারা দেশদ্রোহী : মায়া চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, ঢিল মারবেন না, ষড়যন্ত্র আর কোন্দল করে পার পাবেন না, আওয়ামী লীগের নেতাকর্মীরা জেগে ওঠলে কিন্তু পালানোর পথ খুঁজে পাবেন না। আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনা কে নৌকা প্রতীকে বিজয়ী করতে হবে। নির্বাচন মানে না, আইন মানে না, সংবিধান মানে না তাদের দেশের মাটিতে থাকার অধিকার নাই। যারা সংবিধান মানে না,নির্বাচন মানেনা, তারা দেশদ্রোহী। তাদেরকে দেশের জনগণ নির্বাচনে লালকার্ড দেখাবে।

তিনি আরোও বলেন, সংগঠন নিয়ে ষড়যন্ত্র করবেন না, কোন্দল সৃষ্টি করে নেতাকর্মীদের বিভ্রান্ত করার ষড়যন্ত্র করলে রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে। খোঁচাখুচিঁ করবেন না, তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড় দিবে না।

শনিবার (৬ মে) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের পাঠান বাজার আবেদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, এ বছরের শেষে অথবা ২০২৪ সালের শুরুতে যে জাতীয় সংসদ নির্বাচন হবে, তাকে কেন্দ্র করে আওয়ামী লীগকে সু-সংগঠিত করার চেষ্টা করা হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যেখানেই সাংগঠনিক কোন সমস্যা হচ্ছে সেখানেই আমরা সমাধান করছি। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে পৃথিবীর কোন শক্তি নাই, চক্রান্ত ও ষড়যন্ত্র করে আওয়ামী লীগের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারে। আপনরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জচন্য দোয়া করবেন।

মায়া চৌধুরী আরও বলেন,শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল। বিশ^বাসী আজকে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল মনে করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্ববাসীর নিকট মানবতা ও সভ্যতার প্রতীক। তিনি হচ্ছেন বিশ্ব মানবতার মা ও নেতা।

তিনি বলেন, আপনারা জানেন আন্তর্জাতিক ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুখ্যাতি রয়েছে। তিনি আমেরিকা, জাপান ও যুক্তরাজ্য সফর করছেন। এটাতেও তিনি সফল। আর এতেই প্রমাণিত হয়, শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই। তার হাতেই বাংলাদেশ নিরাপদ।

উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাদুল্যাপুর ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব লোকমান আহমেদ মুন্সীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মিজানুর রহমান মিঠুর যৌথ সঞ্চালনায় কর্মী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আশফাক চৌধুরী মাহি, সাদুল্যাপুর ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব লোকমান আহমেদ মুন্সী, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াসুর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আক্তার সরকার, জার্মানী প্রবাসী আওয়ামী লীগ নেতা মোঃ ইসমাইল হোসেন, আঃ মালেক মোল্লা, ইতালি প্রবাসী ও ইতালি নাপোলি মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আঃ হান্নান আহম্মেদ, আওয়ামী লীগ নেতা নবীর হোসেন, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নাজিমুদ্দিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম আক্তার ঢালী, সাধারণ সম্পাদক আরফুল হক খোকা,সহ-সভাপতি মোঃ রাশেদ মেম্বার, উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি শিবলী এমরান জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ বাবুল মেম্বার, দুলাল মেম্বার, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোঃ রাশেদ মেম্বার, ইমরান হোসেন কাকন, মোফাজ্জল হোসেন উজ্জ্বল , ছাত্রলীগ নেতা আকিব সরকার, রিয়াজ হোসেন, সাদুল্যাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নিলয় ওয়াশিম, সাদুল্যাপুর ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর সভাপতি মোঃ আসিফ সরকার প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম মাষ্টার, সদস্য রাধেশ্যাম সাহা, আল মাহমুদ টিটু মোল্লা, এডভোকেট সেলিম মিয়া, মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান,ছেংগারচর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ছেংগারচর পৌর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক চাঁন মিয়া বেপারী,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ,শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মঈনউদ্দীন বেপারী মিলন, শ্রমিকলীগ নেতা শামীম প্রধান,উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হোসেন লাভলু, সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, উপজেলা যুবলীগ নেতা কামরুল ইসলাম মামুন,এসএম নোমান দেওয়ান, জেলা ছাত্রলীগের সহ সভাপতি এস এম সেলিম রেজা, ফকরুল ইসলাম রনি, মেহেদী হাসান কাজল,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, ছেংগারচর পৌর মৎস্যজীবিলীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার,সাধারণ সম্পাদক ইমরান মঞ্জুর,উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য মোঃ ছদরুল আমিন,সদস্য জোবায়ের আহম্মেদ জনি, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলঅম টিটু,সহ-সভাপতি বাবুল মেম্বার, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমেনা বেগম, সহ মতলব উত্তর উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক মতলব উত্তর-দক্ষিণ মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা সূবর্না চৌধুরী বিনা, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আশফাক চৌধুরী মাহি ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরীসহ বিভিন নেতৃবৃন্দ্ন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মিজানুর রহমান মিঠু, জার্মানী প্রবাসী আওয়ামী লীগ নেতা মোঃ ইসমাইল হোসেন, ইতালি প্রবাসী ও ইতালি নাপোলি মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আঃ হান্নান আহম্মেদ এদের বাড়িতে চা চক্রে অংশ গ্রহণ করেন। এসময় তারা আমন্ত্রিত অতিথিদেরকে অভ্যর্থনা ও শুভেচ্ছা জানান। এরপর তাদের পরিবারবর্গ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর সাথে ফটোশেসনে অংশ গ্রহণ করেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৬ মে ২০২৩