Home / চাঁদপুর / যারা শিল্প-সংস্কৃতির চর্চা করে তারা সমাজের আলোক বর্তিকা : জেলা প্রশাসক
যারা শিল্প-সংস্কৃতির চর্চা করে তারা সমাজের আলোক বর্তিকা : জেলা প্রশাসক

যারা শিল্প-সংস্কৃতির চর্চা করে তারা সমাজের আলোক বর্তিকা : জেলা প্রশাসক

সপ্তসুর সংগীত একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ষবরণ অনুষ্ঠান বুধবার(২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। আয়োজনের প্রথম পর্বে।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

জেলা প্রশাসক বলেন, এই সমাজে একটা শ্রেণী উন্মাদনা মেতে আছে, ভোগদখলে ডুবে আছে। কারণ তারা সংস্কৃতি থেকে দূরে সরে আছে। কিন্তু একটা শ্রেণী নীরবে-নিভৃতে মানুষ আর মানুষের মূল্যবোধ নিয়ে কাজ করছে। তারা সমাজের সুন্দর-অসুন্দর সব দেখতে পায়।

তিনি বলেন, যারা শিল্প- সংস্কৃতির চর্চা করে আমি মনে করি তারা এই সমাজের আলোক বর্তিকা। কারণ শুধুমাত্র জন্ম নিলেই মানুষ হওয়া যায় না, নান্দনিক মানুষ হতে শিল্প-সংস্কৃতির চর্চা করা প্রয়োজন।

সপ্তসুর সংঙ্গীত একাডেমীর উপদেষ্টা কাজী শাহাদাতের সভাপ্রতিত্বে ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা স্কাউট কমিশনার অজয় কুমার ভৌমিক, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌ. মো. দেলোয়ার হোসেন। অনুষ্ঠনের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন একাডেমীর অধ্যক্ষ রূপালী চম্পক।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসকের পত্নী তুহিনা পারভীন, ভগ্নীপতি হারিস রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকতা কানিজ ফাতেমা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, জেলা কমিউনিটি পুলিশং এর সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন প্রমুখ।

আলোচনা শেষে সংগঠনের শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের চেয়ারম্যান চম্পক সাহা প্রমুখ।

উল্লেখ্য,সপ্তসুরের অনুষ্ঠানটির প্রথম পর্ব উপমহাদেশের কালজয়ী কণ্ঠশিল্পী সচিব দেব বর্মণকে উৎসর্গ করা হয়। শ্রোতাকে মন্ত্রমুগ্ধ করে।

প্রতিবেদক:আশিক বিন রহিম
২৪ এপ্রিল ২০১৯