Home / চাঁদপুর / চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে ট্রাক আটকা : যান চলাচল বন্ধ
চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে ট্রাক আটকা : যান চলাচল বন্ধ

চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে ট্রাক আটকা : যান চলাচল বন্ধ

চাঁদপুর শহরের বহু আলোচিত ও ব্যস্ততম বঙ্গবন্ধু সড়কের গর্তে মালবাহী ট্রাক আটকা পড়েছে। রোববার (২৪ জুলাই) দুপুর ১ টায় এ ঘটনা ঘটে। বিক্ষুব্দ জনতা সড়ক সংস্কারের দাবিতে ব্যারিকেড দিয়ে রাখায় বর্তমানে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

চাঁদপুর থেকে সোয়াবিন নিয়ে, ঢাকা মেট্টো ১৬- ৬৩১৯ নম্বরের ট্রাকটি চট্রগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ট্রাকটি বঙ্গবন্ধু সড়কের হাজী বাড়ি জামে মসজিদের পূর্বদিকে সড়কের মাঝখানে গর্ত থাকায় এবং রাস্তাটি ধেবে যাওয়ায় ট্রাকটি ওইস্থানে একদিকে কাৎ হয়ে আটকা পড়ে যায়।

ট্রাকটি রাস্তার মাঝস্থানে আটকে যাওয়ায় তার দু’পাশ দিয়ে অন্যান্য যানবাহন চলাচল করার জন্য কোনো জায়গা ছিলনা। এ কারনে মিশন রোড ও চাঁদপুর রায়পুর সড়কের প্রবেশ মুখ থেকে আসা অনেক যানবাহন ট্রাক আটকা পড়া স্থান থেকে ফিরে যায়। ট্রাকটি আটকা পরার প্রায় তিন ঘন্টাপর কর্তৃপক্ষ তা উদ্ধার করতে সক্ষম হয়।

তার পরপরই স্থানীয় এলাকাবাসী বঙ্গবন্ধু সড়কের প্রবেশ মুখের দু’স্থানে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে রাখলে ওই সড়ক দিয়ে ছোট বড় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে এলাকাবাসি জানায় দীর্ঘদিন ধরেই বঙ্গবন্ধু সড়কটির বিভিন্ন স্থানে ইট, বালু, কংক্রিট ও পিরিচ ঢালাই উঠে গিয়ে ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। বিশেষ করে হাজী বাড়ি মোহাম্মদী জামে মসজিদের পশ্চিম এবং পূর্বদিকে অনেক স্থানে রাস্তা ধেবে গেছে ও কয়েকটি বড় গর্ত রয়েছে।

আর ওইসব গর্তগুলোতে প্রতিদিনই রিক্সা ও অটোবাইক বিভিন্ন যানবাহন দুঘর্টনার শিকার হচ্ছে। তারা জানায় এ বিষয় নিয়ে বেশ কয়েক বার স্থানীয় পত্রিকা গুলোতে লেখালেখি হলেও আজো তা মেরামত করা হয়নি।

গত দু’দিন ধরে সড়কের উপরে জোয়ার ভাটার পানি উঠছে, তাই এখন এ সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি চাঁদপুর টাইমসকে জানান, ‘এখন বর্ষাকাল হওয়ায় গত কয়েকদিন ধরে বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন স্থানে জোয়ার ভাটার পানি উঠছে। এখন এ অবস্থায় যদি সড়কটি দিয়ে ভারি যানবাহন চলাচল করে তাহলে সড়কটির বড় ধরনের ক্ষতি হতে পারে। সড়কটির যাতে কোনো ক্ষতি না হয় তাই ট্রাকটি উদ্ধারের পর চাঁদপুর পৌর কর্তৃপক্ষের নির্দেশে সড়কের দু’প্রবেশ মুখে ব্যারিকেড দিয়ে সাময়িকভাবে বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে ট্রাক আটকা : যান চলাচল বন্ধ

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

নিউজ ডেস্ক ।। আপডেট ০৯:৫১ পিএম,২৪ জুলাই ২০১৬,রোববার
এইউ

Leave a Reply