Home / চাঁদপুর / দুর্ভোগ বিবেচনায় যাত্রীবাহী লঞ্চ ধর্মঘটের আওতামুক্ত
দুর্ভোগ বিবেচনায় যাত্রীবাহী লঞ্চ ধর্মঘটের আওতামুক্ত
প্রতীকী ছবি

দুর্ভোগ বিবেচনায় যাত্রীবাহী লঞ্চ ধর্মঘটের আওতামুক্ত

যাত্রীদের দুর্ভোগের দিক বিবেচনা করে যাত্রীবাহী লঞ্চ থেকে ধর্মঘট সাময়িকভাবে তুলে নিয়েছে বাংলাদেশ নৌ-শ্রমিক ফেডারেশন। তবে অন্যসব নৌ-যান ধর্মঘট চলমান থাকার সিদ্ধান্ত রয়েছে।

যাত্রী দুর্ভোগের বিষয় এবং নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের অনুরোধে এ সিদ্ধান্ত নেয় শ্রমিক ফেডারেশন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ নৌ-শ্রমিক ফেডারেশন দায়িত্বশীল ব্যক্তি বিপ্লব সরকার।

শনিবার বেলা ১১টার দিকে  ১৫ দফা দাবিতে নৌ-শ্রমিকদের চলমান ধর্মঘট নিয়ে মন্ত্রণালয় এবং মালিকপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। বিকেলে শ্রমমন্ত্রণালয়ে ত্রি-পাক্ষিক বৈঠক ডাকা হয়েছে। সে বৈঠকে সরকার এবং লঞ্চ মালিক সমোঝতায় আসার কথা রয়েছে। তাদের কাছ থেকে এ ধরনের আশ্বাস পেয়ে সকাল থেকে লঞ্চ চলাচল শুরু করা হয়।

 

বিগত দিনের মতো যাত্রী পরিবহনও করা হচ্ছে। কিন্তু অন্যান্য নৌ-যানে ধর্মঘট বলবৎ থাকবে। তবে আগামী মে মাসের ১০ তারিখের মধ্যে দাবিগুলো বাস্তবায়নে কোনো পদক্ষেপ না নেয়া হলে ফের ধর্মঘটের শুরু করা হবে।

এদিকে যাত্রীবাহী লঞ্চ থেকে ধর্মঘট পত্যাহারের পর থেকে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে সময়ানুয়ায়ী লঞ্চ ছেড়েছে এবং ঢাকা থেকেও চাঁদপুরের উদ্দেশ্যে লঞ্চ রওয়ানা হয়েছে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষের একটি সূত্র।

চাঁদপুর-ঢাকা, ঢাকা-চাঁদপুর লঞ্চ সমূসসূচি দেখতে ক্লিক/টাচ করুন

নিউজ ডেস্ক :  আপডেট ৩:৪০ এএম, ২৩ এপ্রিল  ২০১৬, শনিবার

ডিএইচ

Leave a Reply