রাজনীতি

যদির কথা নদীতে ফেলেন : নাসিম

নিউজ ডেস্ক:

২০১৬ সালের মধ্যেই বাংলাদেশে একটি নির্বাচন অনুষ্ঠিত হবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডনে দেওয়া এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘যদির কথা নদীতে ফেলেন।’

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

অন্য এক প্রশ্নের জবাবে নাসিম ইতালীয়ান নাগরিক হত্যার ঘটনাকে বিচ্ছিন্ন বলে উল্লেখ করে বলেন, উন্নত বিশ্বেও এ ধরণের ঘটনা ঘটে থাকে। আপনাদের পত্রিকাতেও ছাপা হয়েছে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো। আমরা বিষয়টি তদন্ত করছি। আশা করছি স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

৫ জানুয়ারী একতরফা নির্বাচনের কারণে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে’ বিভিন্ন মহলের এমন অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে মোটেই কোনো সম্পর্ক নেই। জনসম্পৃক্ত একটি নির্বাচনের মাধ্যমেই বর্তমান সরকার দেশ পরিচালনা করছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা বাংলাদেশের সম্মানকে হিমালয়ের মতো উঁচু জায়গায় নিয়ে গেছে। সারা বিশ্ব যখন জলবায়ু পরিবর্তনে কিছু করতে পারছে না, তখন তৃতীয় বিশ্বের একটি দেশের প্রধানমন্ত্রী নিজস্ব সম্পদে জলবায়ু পরিবর্তন মোকাবেলা করছেন।

তিনি বলেন, আমি ঢাকাবাসীসহ দেশবাসীকে আহ্বান জানাবো, আগামী ৩ তারিখ ধরিত্রী কন্যা শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিতে আপনারা রাজপথে নেমে আসুন। তাকে আন্তরিকভাবে সংবর্ধনা জানান।

এসময় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সংবর্ধনার রুট ঘোষণা করেন।

তিনি বলেন, বিমানবন্দর হতে খিলক্ষেত এলাকার নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। খিলক্ষেত হতে কুড়িল ফ্লাইওভার এলাকার নেতৃত্বে থাকবেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমানমন্ত্রী রাশেদ খান মেনন ও সাবের হোসেন চৌধুরী।

এসময় মায়া বলেন, কুড়িল ফ্লাইওভার থেকে হোটেল রেডিসন এলাকার নেতৃত্বে থাকবেন সানজিদা খানম ও হাবিবুর রহমান মোল্লা। হোটেল রেডিসন হতে কাকলী মোড় পর্যন্ত থাকবেন কামাল আহমেদ মজুমদার। কাকলী মোড় থেকে জাহাঙ্গীর গেটে থাকবেন সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনসমূহ।

জাহাঙ্গীর গেট হতে র্যাংগস ভবন এলাকায় থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আসলামুল হক। র্যাংগস ভবন হতে জাতীয় সংসদ ভবন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম থাকবেন নেতৃত্বে। সংসদ ভবন হতে গণভবন এলাকায় নেতৃত্ব দেবেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এর আগে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সম্পাদকমন্ডলীর সদস্য হাবিবুর রহমান সিরাজ, আবদুস সাত্তার, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. আব্দুর রাজ্জাক, অসীম কুমার উকিল, নগর আওয়ামী লীগের সভাপতি এমএ আজিজ প্রমুখ।

Share