Home / বিশেষ সংবাদ / মোহাম্মদ আলীর টার্গেট ৫০০ বিয়ের!
মোহাম্মদ আলীর টার্গেট ৫০০ বিয়ের!

মোহাম্মদ আলীর টার্গেট ৫০০ বিয়ের!

ঘটক মোহম্মদ আলী (৬০) ইতিমধ্যেই ৪০০টি বিয়ের কাজ সম্পন্ন করেছেন। এবার এই সংখ্যাটি ৫০০তে নিয়ে যাওয়ার টার্গেট তার। তিনি বিশ্বাস করেন অচিরেই এ টার্গেট পূরণে সফল হবেন।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের রসুলপুর গ্রামে ঘটক মোহম্মদ আলীর বাস। পিতা মৃত ফারাতুল্লা শেখ। স্ত্রী ও ৫ সন্তান নিয়ে একটি ছোট জীর্ণ কুটিরে আবাস। ঘটকগিরি করে দীর্ঘ ৩০বছরে ৪০০টি বিয়ে দেওয়ার রের্কড করেছেন। এবার ৫০০ পূরণের টার্গেটে রয়েছেন।

তার বিশ্বাস, ৫০০ বিয়ের ঘটকালী সম্পন্ন হলেই তার বেহেস্ত নসীব হবে। তার করানো কোনো বিয়ে ভেঙ্গে যাওয়ার খবর পেলে পাপ মোচনের জন্য একদিন রোজা রাখেন মোহম্মদ আলী।

মোহাম্মদ আলী জানান, সম্পন্ন করা ৪০০ বিয়ের মধ্যে ২৮১টি নিতান্তই গরীব পাত্র-পাত্রী। তাদের কাছে কোন বকশিস নেইনি। বাকীগুলোর ক্ষেত্রে দিন মজুরি হিসাবে ২০০ টাকা। এ ছাড়া অনেকে খুশি হয়ে ৫০০ থেকে ১ হাজার টাকা বকশিশ দেন।

ঘটকালীর পাশাপাশি কখনও ছাতা মেরামত, কখনও ভাঙ্গা হাড়িপাতিল জোড়াতালি দেওয়া, শিলপাটি কুটা, নারিকেল গাছে উঠে পরিস্কার করা, গ্রামে গ্রামে ঘুরে পুরাতন লোহা জাতীয় দ্রব্য কেনা-বেচাই তার জীবিকা নির্বাহের পথ।

ব্যক্তিগত জীবনে প্রথম স্ত্রীর মৃত্যর পর দ্বিতীয় বিয়ে করেছেন। ৫০০ বিয়ে পূর্ণ করার জন্য সে সকলের নিকট দোয়া প্রার্থী বলে জানিয়েছেন।