Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মেয়র পদে নির্বাচন না হলেও ছেংগারচরে ১৫ কেন্দ্রের ৯টিই ঝুঁকিপূর্ণ
চাঁদপুরের চার পৌরসভায় দু’টিতে ত্রিমুখী, দু’টিতে দ্বিমুখী লড়াই হতে পারে

মেয়র পদে নির্বাচন না হলেও ছেংগারচরে ১৫ কেন্দ্রের ৯টিই ঝুঁকিপূর্ণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় মেয়র পদে নির্বাচন না হলেও ১৫ কেন্দ্রের মধ্যে ৯টিই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে উপজেলা প্রশাসন ও রিটার্নিং অফিসার।

ঝঁকিপূর্ন কেন্দ্র্রগুলো হচ্ছে, ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ডের ছেংগারচর বাজার রছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়, ২নং ওয়ার্ডের সুগন্ধি সরকারি প্রাথমিক বিদ্যারয়, শিকিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং ওয়ার্ডের কলাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডের ঠাকুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইমাম উদ্দিন নূরীয়া হাফেজিয়া মাদ্রাসা, ঝিনাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘনিয়ারপাড় দক্ষিণ ব্যাসদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

সোমবার (২৮ ডিসেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে,এসব কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। শুধু ঝুঁকিপূর্ণ কেন্দ্র্রগুলোই নয় সকল কেন্দ্রেই  প্রার্থীর সমর্থকরা যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে প্রশাসন অত্যন্ত সজাগ ও সর্তক রয়েছে।

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় ভোটার সংখ্যা ২৫ হাজার ৯২০জন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩০০৯ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১২৯১১ জন। মোট ভোট কেন্দ্র ১৫টি। এ পৌরসভায় বিএনপির মনোনীত প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকেনের মনোয়নপত্র বাতিল করায় এ পৌরসভায় আ’লীগের  প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ রফিকুল আলম জর্জ একমাত্র প্রার্থী হওয়ায় বিনা ভোটে নির্বাচিত হয়ে যায়। তাই এ পৌরসভায় মেয়র পদে আর নির্বাচন হচ্ছে না।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও ছেংগারচর পৌরসভার রিটার্নিং অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম চাঁদপুর টাইমসকে জানান,  এ পৌরসভায় নির্বাচন চলাকালীন সময়ে ১ জন ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বিজিবি ও র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। তাছাড়া আরো দুজন ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য ১৫ জন প্রিজাইডিং অফিসার,৮৫ জন সহকারী প্রিজাইডিং ও ১৭০ জন পোলিং অফিসারসহ ৩২ জন বিজিবি এবং ১৫ জন পিসি, ১৫ জন এপিসি ও ২০০ জন আনসার সদস্য নিযুক্ত থাকবে।’

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন মজুমদার চাঁদপুর টাইমসকে জানান, ‘৯টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে আমরা মনে করছি। তবে সেসব কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা রেখেছি।’

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

।। আপডেট : ০৫:৫০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ