Home / চাঁদপুর / মেধাবীদের মাঝে চাঁদপুর জেলা পরিষদের শিক্ষাবৃত্তি
মেধাবীদের মাঝে চাঁদপুর জেলা পরিষদের শিক্ষাবৃত্তি

মেধাবীদের মাঝে চাঁদপুর জেলা পরিষদের শিক্ষাবৃত্তি

চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে জেলা পরিষদ হল রুমে ২০১৫ সালে উর্ত্তীণ জেলার মেধাবী ও দরিদ্র এবং মুক্তিযোদ্ধা পোষ্য ছাত্র-ছাত্রীদের মাঝে  শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে।
শিক্ষাবৃত্তি চেক প্রদানপূবৃ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের  প্রশাসক মুক্তিযোদ্ধা লেঃ কর্নেল (অবঃ ) আবু ওসমান চৌধুরী বলেছেন,জেলা পরিষদ প্রতিবছর জেলার মেধাবী ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে থাকে। মেধাবী ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের সকল সময় জেলা পরিষদ মূল্যায়ন করবে। বৃত্তি প্রদান জেলা পরিষদের কার্যাবলীর একটি অংশ। এর অংশ হিসেবে এবারও ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদানের ব্যবস্থা করা হয়েছে। ভবিষৎতে বৃত্তির টাকার পরিমান আরো বৃদ্ধি করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, যারা ভাল ফলাফল করবে জেলা পরিষদ তাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিবে।

তিনি সকল ছাত্র-ছাত্রীদের আরো ভাল ফলাফল করার জন্য অনুরোধ করেন।

মুক্তিযুদ্ধ প্রসংগে তিনি বলেন,তোমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। তা আবার সবাইকে জানাতেও হবে। তাই তোমাদের মুক্তিযুদ্ধভিত্তির বই পাঠদান করতে হবে।

অনুষ্ঠানের আলোচনা সভার সভাপতিত্ব করেন,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব )  আবদুল মান্নান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান,সাধারণ সম্পাদক সোহেল রুশদী। অনুষ্ঠান সঞ্চালন করেন,  জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মেধাবী শিক্ষার্থী মুনমুন। পবিত্র কোরআন তেলোয়াত করেন,মাওঃ মনির হোসাইন। উল্লেখ্য,২০১৫ সালে উর্ত্তীণ জেলার  এসএসসি ও এইচ এস সি সমমান ১৩৯ জন কৃতি এবং দরিদ্র ও মুক্তিযোদ্ধা পোষ্য  ছাত্র-ছাত্রীদের মাঝে ৬ লক্ষ ১১হাজার টাকার চেক ও মুক্তিযুদ্ধভিত্তিক বই প্রদান করা হয়।

 

: আপডেট ৪:০০  এএম, ২২ এপ্রিল  ২০১৬, শুক্রবার

ডিএইচ