Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের কালীপুর পাম্প হাউজে সেচ উদ্বোধন
সেচ

মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের কালীপুর পাম্প হাউজে সেচ উদ্বোধন

দেশের অন্যতম মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প বেড়ীবাঁধের কালীপুর পাম্প হাউজে বোরো মৌসুম আবাদ করার জন্য ২০ জানুয়ারী শনিবার দুপুরে সেচ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি রাসেল ফয়েজ আহমেদ চৌধুরী শাহিন এর সভাপতিত্বে, সাধারন সাধারন দেওয়ান মোঃ শফিকুল ইসলাম এর পরিচালনায় প্রথমে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সেচ পাম্প এর শুভ উদ্বোধন ঘোষণা করেন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জয়ন্তুপাল।

এ ছাড়া উপস্থিত ছিলেন মতলব ডিভিশনের উপ- বিভাগীয় প্রকৌশলী ওহায়েদুজ্জামান ভূইয়া, কালীপুর ডিভিশানের উপ- বিভাগীয় প্রকৌশলী শুভ সরকার, উপসহকারী প্রকৌশলী জামাল হোসেন, তন্ময় পাল, আব্দর রহিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি একেএম গোলাম নবী খোকন, সাধারণ সম্পাদক এমএম সাইফুল ইসলাম সহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পানি ব্যবস্থাপনা ফেডারেশন ও পানি ব্যবস্থাপনা এসোসিয়েশন ও পানি ব্যবস্থাপনা দলের সদস্য বৃন্দ ও সাংবাদিক বৃন্দ ও পানি উন্নয়ন বোর্ডের সিভিল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে একই দিন সকাল ১১ টায় উদ্দমদী পাম্প হাউজ মিলনায়তনে সেচ পাম্প এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জয়ন্তুপাল পাল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশন সভাপতি বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস, ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য সরকার মোঃ আলাউদ্দিন, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা, কৃষি অফিসার ফয়সাল মোহাম্মদ আলী সহ দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষক প্রতিনিধি বৃন্দ। এদিকে দুটি পানি ব্যবস্থাপনা ফেডারেশন কমিটিই যার যার পরিচয় দিয়ে সেচ উদ্বোধন করছেন। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও পানি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা বলছেন দুটি কমিটি যার যার অনুযায়ী তার তার পরিচয় দিচ্ছে, কিন্তু বর্তমান পানি ব্যবস্থাপনা ফেডারেশন যে কমিটির আছে তারা হলেন সভাপতি রাসেল ফয়েজ আহমেদ চৌধুরী শাহিন ও সাধারণ সম্পাদক দেওয়ান শফিকুল ইসলাম। তাদের কমিটির অনুমোদন আছে, আর যে কমিটির সভাপতি মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস ও সাধারণ সম্পাদক জেলা পরিষদের সদস্য সরকার মোঃ আলাউদ্দিন। এ কমিটি তারা করেছেন কিন্তু পানি উন্নয়ন বোর্ড কর্তৃক অনুমোদন দেওয়া হয় নাই। এ বিষয়ে জনসাধারণের মধ্যে চলছে গুঞ্জন ও কানাঘুষা।

নিজস্ব প্রতিবেদক, ২০ জানুয়ারি ২০২৪