Home / চাঁদপুর / মেঘনার উত্তাল ঢেউ আচড়ে পড়ছে বড়স্টেশন মোলহেডে : তিন দিকে ভাঙন
মেঘনার উত্তাল ঢেউ আচড়ে পড়ছে বড়স্টেশন মোলহেডে : তিন দিকে ভাঙন

মেঘনার উত্তাল ঢেউ আচড়ে পড়ছে বড়স্টেশন মোলহেডে : তিন দিকে ভাঙন

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের প্রভাবে রোববার (২১ আগস্ট) বিকেল থেকে মেঘনার উত্তাল ঢেউ চাঁদপুর বড়স্টেশন মোলহেডে (ঠোডা)আচড়ে পড়ছে। এতে করে মোলহেডের নদীবেষ্টিত তিন থেকের বৃহৎ একটি অংশ ব্লকসহ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। পর্যটকদের বসার বেঞ্চগুলোর অধিকাংশই ভেসে গেছে।

ঘটনস্থল পরিদর্শনে চাঁদপুর জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে গিয়েছেন। তবে ঝিরঝির বৃষ্টি অতিরিক্ত ঢেউ আর প্রবল স্রোতে ভাঙনস্থলে পৌঁছানো দুষ্কর হয়ে পড়ছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ে দক্ষিণ দিক থেকে ঘূর্ণন বাতাসে স্রোতে ও ঢেউয়ের প্রভাব অনেক বেশি ১০ থেকে ১৫ ফুট উচ্চতার ঢেউ এসে মোলহেডে ৩ দিকে আচড়ে পড়ছে। এতে ব্লক দেবে গিয়ে ভাঙন দেখা দিয়েছে।

প্রসঙ্গত মোলহেডের তিন দিকেই নদী বেষ্টিত অপরদিকে চাঁদপুর জেলা শহর।

ভাঙনের মধ্যে পশ্চিম-দক্ষিণ কর্ণারের অবস্থা খুবই নাজুক জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনাস্থলে চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নিজামুল হক ভূঁইয়া, নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান।

পরিদর্শন শেষে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রধান প্রকৌশলী নিজামুল হক ভূঁইয়া চাঁদপুর টাইমসকে জানান, ‘সাগরে সৃষ্ট ঘূর্ণিজড়ের প্রভাবে মেঘনা উত্তাল হয়ে ওঠে, প্রচ- বাতাস আর ঢেউ পাড়ে আচড়ে পড়ছে। ঢেউয়ের উচ্চতা প্রায় ১০-১৫ ফুট। মূলত এ ঢেউয়ের আঘাতেই ব্লকগুলো দেবে গেছে।’

তিনি আরো জানান, ‘আতংকের কারণ নেই, পরিস্থিতি স্বাভাবিক হলে, স্টকে থাকা বালিভর্তি জিও ব্যগ ফেলা হবে। পরবর্তীতে এ স্থানটিকে আরো উঁচু করা হবে। যাতে পানি উপরে আচড়ে না পড়তে পারে।’

মেঘনার উত্তাল ঢেউ আচড়ে পড়ছে বড়স্টেশন মোলহেডে : তিন দিকে ভাঙন

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

: আপডেট, বাংলাদেশ সময় ০৯:০০ পিএম, ২১ আগস্ট ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply